ডার্বিতে নামার আগে বাগান ব্রিগেডকে হুঙ্কার টনি গ্র‍্যান্টের

শুক্রবার মরশুমের দ্বিতীয় ডার্বি ( derby) । দ্বিতীয় মহারণে নামার আগে এটিকে মোহনবাগানকে( atk mohunbagan) হুঙ্কার এসসি ইস্টবেঙ্গলের ( sc east bengal) সহকারি কোচ টনি গ্র‍্যান্টের( tony grant) ।

চলতি মরসুমে লাল-হলুদ ব্রিগেড আইএসএল অভিযান শুরু করেছিল ডার্বি দিয়ে। কিন্তু প্রথম ম‍্যাচেই বাগান ব্রিগেডের কাছে ২-০ গোলে হারতে হয়েছিল রবি ফাউলারের দলকে। কিন্তু শুক্রবারের ডার্বিতে জয় নিয়ে আশাবাদী টনি। টনির কথায়,” ওই ম্যাচে আমরা একেবারেই তৈরি ছিলাম না। এত বড় ম্যাচ প্রথমেই দেওয়া ঠিক নয়। এটিকে মোহনবাগান দলের ফুটবলাররা অনেক দিন ধরেই একসঙ্গে খেলছেন। ফলে ওঁদের মধ্যে বোঝাপড়া রয়েছে। তার লাভ পেয়েছেন ওঁরা। তবে এ বার দুটো দলই সমান। তাই এই ম্যাচ থেকে জয় পাব বলেই আশা করছি আমরা।”

দ্বিতীয় উইন্ডোতে দলে যোগ দিয়েছেন ব্রাইট, অঙ্কিত মুখোপাধ‍্যায়, রাজু গায়কোয়াড, সুব্রত পালের মতন ফুটবলাররা। তাই দলের ডিফেন্স থেকে দলের অ‍্যাটাকিং অনেক পরিণত। তাই শুক্রবারের ডার্বি সমানে সমানে হবে বলে জানালেন লাল-হলুদের সহকারি।

প্রথম ডার্বিতে খেলেছেন লাল-হলুদ অধিনায়ক ড‍্যানি ফক্স। তাই ডার্বির উত্তাপ টের পেয়েছেন তিনি।ডার্বিকে গুরুত্ব দিলেও আর বাকি পাঁচটা ম‍্যাচের মতন এই ম‍্যাচটিকে দেখছেন ড‍্যানি। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন,” এটা নিঃসন্দেহে বড় ম্যাচ। তবে অন্যান্য ম্যাচের মতোই এই ম্যাচে জিতলেও ৩ পয়েন্ট পাব আমরা। আমাদের হাতে শেষ ৩টি ম্যাচ আছে। এই ৩ ম্যাচে ভাল কিছু করতে হবে।” এরপাশাপাশি তিনি বাগানের বিরুদ্ধে দলের ডিফেন্সের ভাল খেলার কথা বলেন ফক্স। তিনি বলেন,” ওঁদের দলে অনেক ভাল ফুটবলার আছেন। রয় কৃষ্ণা, মার্সেলিনহোর মতন ফুটবলাররা আছেন। তাই আমাদের রক্ষণভাগকে সজাগ থাকতে হবে। তবে আমাদের আক্রমনভাগও ভাল খেলছে। এরপাশাপাশি তিনি আরও বলেন,” অবশ্যই সেরা ফুটবলারের বিরুদ্ধেই ভাল খেলতে চাইব। রয় বেশ কিছু বছর ধরেই ভাল খেলছে। এটা কঠিন ম্যাচ হবে, কারণ এটিকে মোহনবাগান ধারাবাহিক ভাবে ভাল খেলছে।”

আরও পড়ুন:রেকর্ড মূল্যে রাজস্থানে ক্রিস মরিস, কেকেআর এ শাকিব

Advt