এক রুটেই কালীঘাট- দক্ষিণেশ্বর, মঙ্গলেই গড়াবে মেট্রোর চাকা

২১ এর নির্বাচনের আগেই গড়াতে চলেছে নোয়াপাড়া-‌দক্ষিণেশ্বর মেট্রো।আগামিকাল অর্থ্যাৎ সোমবারই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিনই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন তিনি।  উদ্বোধনী অনুষ্ঠানের স্মারক ফলকে নামও রয়েছে প্রধানমন্ত্রীর। উদ্বোধনের পরদিন অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি থেকে চালু হবে পরিষেবা। নোয়াপাড়ার পর থাকছে আরও ২ টি স্টেশন। যথাক্রমে বরানগর এবং দক্ষিণেশ্বর।
সোমবার থেকে শুক্রবার পর্যন্ত কবি সুভাষ-‌দক্ষিণেশ্বর মেট্রো চলবে প্রায় ২৪৪ টি। পাশাপাশি ছুটির দিনেও চলবে ২২৮ টি ট্রেন। সকাল ৭ টা থেকে রাত্রি সাড়ে ৯ টা পর্যন্ত চলবে এই মেট্রো পরিষেবা। অফিসটাইমে ৬ মিনিট অন্তর ট্রেন চলবে বলে মেট্রো তরফে জানান হয়েছে। তবে দূরত্ব বাড়লেও সর্বোচ্চ ভাড়া বাড়ছে না মেট্রোয়। এটাই জনগণের কাছে স্বস্তির খবর। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত ভাড়া ২৫ টাকাই থাকবে বলে জানা গেছে।


উল্লেখ্য, গত বছর ২৩ ডিসেম্বর দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে মেট্রোর প্রথম ট্রায়াল রান হয়। তারপর আরও বেশ কয়েক দফায় ট্রায়াল রান হয়। এরপরই এই রুটে পরিষেবা চালুর সিদ্ধান্ত নেন মেট্রো আধিকারিকরা।  চূড়ান্ত ছাড়পত্র দেওয়ার জন্য গত ৫ ও ৬ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রো পর্যবেক্ষণে আসেন রেলের সেফটি কমিশনার। ছাড়পত্র মিলতেই এবার চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত নোয়াপাড়া-‌দক্ষিণেশ্বর মেট্রো। মঙ্গলবার পরিষেবা চালুর পর তাহলে এবার কালীঘাট ও দক্ষিণেশ্বর মন্দির দর্শন করা যাবে এক রুটেই।

Advt

Previous articleরাজপরিবার থেকে চিরবিদায় নিলেন হ্যারি-মেগান
Next articleডোমজুড়ে ফের গো ব্যাক স্লোগানের মুখে রাজীব