তৃণমূলে যোগ দেওয়া হুমায়ুন কবীর কি ডেবরা কেন্দ্রের প্রার্থী? বাড়ছে জল্পনা

জানুয়ারি মাসে চন্দননগরে পুলিশ কমিশনার(police commissioner) পদ থেকে ইস্তফা দেওয়ার পর রাজনীতির ময়দানে প্রায়শই দেখা যাচ্ছে প্রাক্তন আইপিএস(IPS) হুমায়ুন কবিরকে(Humayun Kabir)। সম্প্রতি ভোটের প্রচারে পশ্চিম মেদিনীপুর, ঘাটাল ও দাসপুরে তৃণমূলের একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছেন একদা এই পুলিশ আধিকারিক। রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছিল এবার তৃণমূলের(TMC) তরফ থেকে বিধানসভা নির্বাচনে টিকিট পাবেন হুমায়ুন। সেই জল্পনাকে প্রাধান্য দিয়েই রাজনৈতিক মহলের গুঞ্জন, ডেবরা বিধানসভা কেন্দ্রে এবার প্রার্থী হতে পারেন তিনি।

২০০৩ ব্যাচের আইপিএস হুমায়ুন কবীর পুলিশ কমিশনারের পর থেকে ইস্তফা দেওয়ার পর কালনায় মুখ্যমন্ত্রীর জনসভায় আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেন তিনি। এবার পশ্চিম মেদিনীপুরের একাধিক তৃণমূলের কর্মসূচিতে যোগ দিয়ে জনসংযোগ শুরু করে দিয়েছেন প্রাক্তন এই আইপিএস। তাঁর মুখে শ্লোগান শোনা গিয়েছে ‘লড়াই হবে, খেলাও হবে’। পশ্চিম মেদিনীপুরের ভূমিপুত্র হিসেবে পরিচিত হুমায়ূনকে এবার ডেবরা কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে বলে জোর গুঞ্জন শুরু হয়েছে। তবে এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে প্রাক্তন আইপিএস জানান, ‘পার্টি সাংগঠনিক দিকটি দেখার জন্য আমাকে ‘দিদির দূত’ করে পাঠানো হয়েছে। দল আমার জন্য যা সিদ্ধান্ত নেবে, তাই মেনে নেব’।

আরও পড়ুন:ভোটের আগেই এই জেলায় পৌঁছল কেন্দ্রীয় বাহিনী, বিভিন্ন প্রান্তে চলছে টহলদারি

উল্লেখ্য, হুমায়ুন কবীর সম্প্রতি তৃণমূলে যোগ দিলেও প্রাক্তন এই আইপিএসের স্ত্রী অনিন্দিতা দাস আগেই যোগ দিয়েছিলেন শাসকদলে। এদিকে নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই সম্প্রতি পশ্চিম মেদিনীপুরের পৌঁছে গিয়েছে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রবিবার থেকে এলাকায় রুটমার্চও তারা শুরু করে দেবে বলে জানা যাচ্ছে।

Advt