নাশকতার ছক বানচাল, ফের গোপন ঘাঁটি উদ্ধার

নাশকতার ছক বানচাল করে জন্মু কাশ্মীরের অনন্তনাগ থেকে উদ্ধার করা হল জঙ্গিদের গোপন আস্তাকুঁড়। সেখান থেকে উদ্ধার হয়েছে একাধিক অস্ত্রশস্ত্র। স্থানীয় পুলিশ ও কেন্দ্রীয় সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ঘন্টাখানেক তল্লাশির পর এই গোপন ঘাঁটির সন্ধান মিলেছে বলে জানা গেছে। রবিবার কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেন অনন্তনাগের গভীর জঙ্গলের ভিতরে জঙ্গিরা এই গোপন ঘাঁটি গেড়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে তল্লাশি চালায় কেন্দ্রীয় বাহিনী। তারপরই এই ঘাঁটির সন্ধান পায় তাঁরা।

পুলিশ সূত্রে জানান হয়েছে, জঙ্গিদের ওই ঘাঁটি থেকে তিনটি এ কে ৫৬ রাইফেল, দুটি চাইনিজ পিস্তল , দুটি চাইনিজ গ্রেনেড, একটি টেলিস্কোপ, ছটি একে ম্যাগাজিন, দুটি পিস্তল ম্যাগাজিন উদ্ধার হয়েছে। গোটা এলাকায় আরও তল্লাশি চালানো হবে বলে  পুলিশের তরফ থেকে জানানো হয়েছে।

অন্যদিকে শনিবার লস্কর-ই-তইবার দুই জঙ্গিকে গ্রেফতার করে নিরাপত্তা রক্ষীরা। জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা জেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। পুলিশ সূত্রে খবর, গোয়েন্দা মারফত তাদের কাছে আগেই খবর ছিল। সেই মতো তারা পাপাচান-বান্দিপোরা চেকপোস্টের কাছে তল্লাশি চালাচ্ছিল। তখনই এই দুই জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে লস্কর-ই-তইবার যোগাযোগের প্রমাণ মিলেছে। ওই দুই জঙ্গির নাম আবিদ ওয়াজা ও বশির আহমেদ গোজের। দুজনেই উত্তর কাশ্মীরের বান্দিপোরার বাসিন্দা। তারা জঙ্গিদের আশ্রয় দিত বলে পুলিশ রেকর্ড অনুযায়ী খবর। এছাড়া জঙ্গিদের প্রয়োজনীয় সাহায্যও জোগান দিত তারা। বান্দিপোরায় নিরাপত্তা রক্ষীদের উপর গ্রেনেড হামলার জন্যও তাদের নিযুক্ত করা হয়েছিল। ধৃত দুই জঙ্গির কাছ থেকে হ্যান্ড গ্রেনেড সহ অন্যান্য অস্ত্র উদ্ধার হয়েছে।

Advt