সুপ্রিম কোর্টেও স্বস্তি পেলেন না ‘কয়লা- মাফিয়া’ লালা, আগাম জামিনের আর্জি খারিজ

শীর্ষ আদালতেও রেহাই পেল না লালা। বুধবার কয়লাকাণ্ডে প্রধান অভিযুক্ত অনুপ মাজি (Anup Majhi ) ওরফে লালার অন্তর্বর্তী জামিনের আবেদন খারিজ করেছে সুপ্রিমকোর্ট (Supreme Court)। আগামী সোমবার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

কয়লাকাণ্ডের তদন্তে CBI এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে আগাম জামিনের আবেদন করেছিলেন অনুপ মাজি ওরফে লালা। এদিনের শুনানিতে CBI- এর তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতে বলেন, আন্তঃরাজ্য পাচারে জড়িত লালা (Lala)। একাধিক রাজ্যে ছড়িয়ে রয়েছে কয়লা পাচারের (Coal Smuggling) নেটওয়ার্ক।উত্তরপ্রদেশেও এই পাচার চক্রের যোগ পাওয়া গিয়েছে। এই মুহুর্তে অনুপ মাজিকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন৷ বারবার তলব করা সত্ত্বেও সাড়া দিচ্ছে না লালা৷ এদিন শীর্ষ আদালতে অনুপ মাঝি ওরফে লালার (Lala) হয়ে অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন মুকুল রোহতাগি। CBI-এর দাখিল করা হলফনামার কথা তুলে ধরেন মেহতা। একইসঙ্গে ইস্টার্ন রেলের তরফেও CBI তদন্তের প্রাসঙ্গিকতা ব্যাখ্যা করা হয়। লালা এখনও ফেরার, তার নাগাল পাননি CBI তদন্তকারীরা।

আরও পড়ুন-সারদা মামলায় এবার ইডির নোটিশ শুভাপ্রসন্ন এবং সমীর চক্রবর্তীকে

কয়লাকাণ্ডের তদন্তে CBI-এর এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার তরফে এদিন বলা হয়, তার বিরুদ্ধে যে FIR দায়ের করেছে CBI, সেই FIR খারিজ করতে হবে৷ শীর্ষ আদালত লালার এই আর্জিও খারিজ করেছে৷

Advt

Previous articleসারদা মামলায় এবার ইডির নোটিশ শুভাপ্রসন্ন এবং সমীর চক্রবর্তীকে
Next articleভোট বঙ্গে ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী