বিজেপি ভণ্ডামি আর দুর্নীতির দোকানদার, জঙ্গলমহলে কটাক্ষ মমতার

ভোট প্রচারে নেমে ফের বিজেপিকে নিশানা করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। জঙ্গলমহলে গিয়ে সরাসরি বিজেপিকে ভণ্ডামি আর দুর্নীতির দোকানদার বলে কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, নির্বাচন এলেই ক্যাশ নিয়ে বেরিয়ে পড়ে বিজেপি। নির্বাচনের আগে গ্যাস বেলুন, নির্বাচনের সময় ক্যাশ বেলুন।

বাংলায় বহিরাগতদের আটকাতে সরব হন তৃণমূলনেত্রী (Tmc)। মমতা বলেন, ঘরের দুয়ারে সাপ লুকিয়ে থাকে, বাঘ থাকে। এগুলিকে ঢুকতে দেওয়া হবে না। তিনি বলেন, তাঁকে আঘাত দিয়ে দমিয়ে রাখা যাবে না।
যখন লড়াই করি, বাঘের বাচ্চার মত লড়াই করি। মাথানত করিনি,

মমতা অভিযোগ করেন, কৃষকদের অধিকার কেড়ে নিচ্ছে কেন্দ্রীয় সরকার। পেট্রপণ্যের দাম বাড়িয়েছে। কেন্দ্রের উজ্জ্বলা যোজনায় কেউ গ্যাস পায় না।

একযোগে বিজেপি (Bjp) এবং সিপিআইএমকে (Cpim) আক্রমণ করেছে মমতা বলেন, সিপিএমের হার্মাদরাই এখন বিজেপির ওস্তাদ।

দলের ইস্তেহার প্রসঙ্গে তৃণমূলনেত্রী বলেন, ক্ষমতায় এলে দুয়ারে রেশন যাবে, ১৮ বছর বয়সী ও তার বেশি বয়সী বিধবাদের পেনশন, সব তফশিলী পরিবারকে ১০০০ টাকা করে দেওয়া হবে। আগামীতে পড়ুয়াদের জন্য স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেওয়া হবে। কার্ডে থাকবে ১০ লক্ষ টাকা পাওয়া যাবে। সুদ হবে ৪ শতাংশ। কার্ডের মাধ্যমে মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, স্কুলের ফি জমা দেওয়া যাবে। ক্ষুদ্র শিল্পে ৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হবে। ৫ লক্ষ কর্মসংস্থান তৈরি করা হবে। কৃষক বন্ধু প্রকল্পে ৫০০০ টাকার বদলে মে মাস থেকে ৬০০০ টাকা পাবেন।

আরও পড়ুন:গণিতের সংখ্যার সহজ পথ বাতলে নোবেলজয়ী লোভাজ এবং উইগডারসন

Advt

 

Previous articleগণিতের সংখ্যার সহজ পথ বাতলে নোবেলজয়ী লোভাজ এবং উইগডারসন
Next articleইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে শ্রী সিমেন্টের সাড়ে তিন ঘণ্টার বৈঠকের পরও মিলল না কোনও সমাধান সূত্র