মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ‘তোলাবাজি’র অভিযোগ, উদ্ধবকে বিস্ফোরক চিঠি পরমবীরের

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ! এবার অভিযোগ তুললেন মুম্বইয়ের সদ্য প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে ‘‌দুর্নীতি’‌ এবং ‘‌পুলিশের কাজে হস্তক্ষেপ’–এর অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে–কে ‘‌বিস্ফোরক’‌ চিঠি ‌‌লিখলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। পরমবীরের চিঠির জেরে উত্তাল মহারাষ্ট্র।

মুকেশ আম্বানির বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা পরিত্যক্ত গাড়ি এবং তা থেকে উদ্ধার হওয়া বিস্ফোরক ও হুমকি চিঠির তদন্তে নেমে সম্প্রতি পুলিশ আধিকারিক শচীন বাজকে গ্রেফতার করেছে এনআইএ। ধৃত পুলিশ অফিসার শচীন বাজের সঙ্গে দেশমুখের সম্পর্ক ছিল বলে অভিযোগ করেছেন পরমবীর সিং। এমনকী শচীনকে মাসে ১০০ কোটি টাকার তোলাবাজির টার্গেট বেঁধে দিয়েছিলেন দেশমুখ। চিঠিতে প্রাক্তন কমিশনার লিখেছেন, “মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাজেকে দিয়ে মাসে ১০০ কোটি টাকা তুলতেন। এই টার্গেট পূরণ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী বাজেকে শহরের ১৭৫০টি বার, রেস্তরাঁ এবং অন্য প্রতিষ্ঠান থেকে আদায় করতে বলেছিলেন। প্রত্যেকটির কাছ থেকে ২-৩ লক্ষ টাকা করে তুললেও মাসে ৪০-৫০ কোটি টাকা উঠত। বাকি টাকা অন্য ভাবে আদায় করতেন স্বরাষ্ট্রমন্ত্রী।”

যদিও এই সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছেন অনিল দেশমুখ। টুইটারে বলেন, ‘‌মুকেশ আম্বানি এবং হীরেন মনসুখ মামলায় শচীন বাজের নাম জড়াতেই নিজেকে বাঁচাতে আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনছেন তিনি।’‌ এদিকে, এই চিঠিকে হাতিয়ার করে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবিশ। যদি দেশমুখ পদত্যাগ না করেন তাহলে মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপ করে দেশমুখকে অপসারণের দাবি তুলেছেন ফড়ণবিশ।

আরও পড়ুন- ‘পাশে আছি, খুব তাড়াতাড়ি মনোনয়ন পেশ করব’, হাসপাতাল থেকে বার্তা জাকিরের

Advt

Previous articleপিরিয়ড পিছিয়ে যাচ্ছে? পলিসিস্টিক ওভারি থাকলে কী কী করণীয় জানুন
Next articleটি-২০ সিরিজ জয় ভারতের, ইংল‍্যান্ডকে ৩৬ রানে হারাল বিরাট বাহিনী