জেলে থাকার কথা, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে ঘুরছে: মোদি-শাহকে তোপ সূর্যকান্তর

দাঙ্গা লাগানোর জন্য যাদের জেলে থাকার কথা, তাঁরাই আজ দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে ঘুরে বেড়াচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তীব্র আক্রমণ করে বললেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। শুধু বিজেপি নয়, সিপিএম নেতার আক্রমণের নিশানায় ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পশ্চিম মেদিনীপুরের ডেবরায় বামেদের নির্বাচনী সমাবেশে সূর্যকান্ত বলেন, পাড়ায় যেমন গুন্ডা থাকে, তেমনি বাংলার গুন্ডা হচ্ছে তৃণমূল সরকার। আর একজন বিজেপির নেতা, যিনি সারা ভারত জুড়ে মস্তানি করছেন। সূর্যবাবু বলেন, দেশের বড় ডাকাত আর বাংলায় যাঁরা গুন্ডামি করছে তাঁরা এক নয়, তবে একই পরিবারের। আর সেটা হল সঙ্ঘ পরিবার। যার হেড কোয়ার্টার নাগপুরে।

একদিকে নরেন্দ্র মোদি (PM Modi), আর অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra) কার্যত একই পঙক্তিতে বসিয়ে মোদি ও মমতাকে আক্রমণ শানান। তিনি বলেন, গান্ধী হত্যাকারী নাথুরাম গডসে-র বংশধরদের আমাদের মুখ্যমন্ত্রী একসময় দেশপ্রেমিক বলে সার্টিফিকেট দিয়েছিলেন। আর অন্যদিকে মুখ্যমন্ত্রীকে ওরা মা দুর্গা বলেছিল। এখন নাড্ডা এসে যদি গাড্ডায় পড়েন, তাহলে বুঝবেন মা দুর্গার জন্য গাড্ডায় পড়েছেন। সূর্যকান্ত মিশ্রের প্রশ্ন, মুখ্যমন্ত্রী এখন এত লাফাচ্ছেন কেন? এদের তো একদিন আপনিই ডেকে এনেছিলেন কমিউনিস্টদের হাত থেকে বাংলার উদ্ধার করার জন্য।

বাংলায় বিকাশ ডাউন হয়ে গিয়েছে বলে তোপ দেগেছিলেন মোদি। এই বিষয়ে সূর্যকান্ত মিশ্রের জবাব, স্বাধীনতার পর যা যা তৈরি করা হয়েছিল, তার প্রত্যেকটা ধ্বংস করেছেন প্রধানমন্ত্রী। প্রতিরক্ষা, ব্যাঙ্ক, বিমার মতো রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিক্রি করেছেন। ও একটা লোক! ওর তো জেলে থাকার কথা। অথচ প্রধানমন্ত্রী হয়ে ঘুরে বেড়াচ্ছে, হোম মিনিস্টার ঘুরে বেড়াচ্ছে। সবাই জানে, গুজরাত দাঙ্গার জন্য কারা দায়ী।

Previous articleচড়ছে পারদ, বজ্রবিদ্যুৎ সহ উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস
Next articleখড়্গপুরে কংগ্রেস প্রার্থী রীতা শর্মার সমর্থনে প্রচারে অধীর, দাঁতনে সূর্য