সোপিয়ানে ভারতীয় সেনার গুলিতে খতম ৪ জঙ্গি, চিন্তার কারণ স্টিলের বুলেট

সোপিয়ানে ভারতীয় সেনা বাহিনীর গুলতে জখম ৪ লস্কর জঙ্গি। কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, সোপিয়ানের মানিহাল এলাকায় সোমবার ভোর রাত থেকে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলি বিনিময় শুরু হয়।

সূত্র মারফত জানা গিয়েছে, রাতেই মানিহালে গুলিবর্ষণ শুরু হয়। দুইপক্ষের মধ্যে সংঘর্ষ এখনও চলছে বলেই সূত্রের খবর। সংবাদসংস্থার খবর অনুযায়ী জানা গিয়েছিল, সোপিয়ানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে সকাল ৮ টা পর্যন্ত তিন জঙ্গি খতম হয়েছিল। পরে জানা যায়, আরও এক জঙ্গির মৃত্যু হয়েছে। কাশ্মীরের আইজি বিজয় কুমার জানিয়েছিলেন, সোপিয়ানে গুলি বিনিময়ে যে দুই জঙ্গির মৃত্যু হয়েছে, তারা লস্কর-ই-তৈবার সদস্য। যেখানে গুলি বিনিময় চলছে, সেখানে আরও দুই জঙ্গি আটকে পড়েছে। নিরাপত্তা বাহিনীর অভিযান এখনও চলছে।

আরও পড়ুন-২০টা বাচ্চার জন্ম না দিলে কম রেশনই জুটবে! উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিজেপির অস্বস্তি বাড়ছে

ওই এলাকায় জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। পুলিশ, সেনা ও কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF)-এর একটি যৌথবাহিনী ওই এলাকা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালায়।

পরে জানা যায়, এই ঘটনায় এক সেনা জওয়ানও আহত হয়েছেন। এখনও পর্যন্ত ১ টি একে ৪৭ ও ২ টি পিস্তল বাজেয়াপ্ত করা হয়েছে। ইতিমধ্যেই সোপিয়ান, কুপওয়ারা সহ জম্মু এবং কাশ্মীরের বিভিন্ন প্রান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ভারতীয় সেনার সংখ্যা বাড়ানো হয়েছে। পাশাপাশি ভারতীয় সেনা জওয়ানদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে স্টিলের বুলেট। যার পোশাকি নাম আর্মর পিয়ারসিং। বিশেষ ধরণের এই বুলেট তৈরি হয় চিনে। গত কয়েকদিন ধরে যা পাওয়া যাচ্ছে জঙ্গিদের কাছ থেকে। জঙ্গিদের আটক করলে কিংবা জঙ্গি ঘাঁটিগুলিতে তল্লাশি চালিয়েও মিলেছে এই বুলেট। এর আগে এই বুলেট দিয়ে সেনাবাহিনীর উপর আঘাত আনা হলেও ২ ‌বছর ধরে জঙ্গিরা এর ব্যবহার করেনি সেনার উপর। সোপিয়ান জেলার জঙ্গিদের কাছ থেকে মিলেছে এই বুলেট। বুলেটপ্রুফ জ্যাকেট ভেদ করে শরীরে আঘাত হানে এই বুলেট। বুলেটপ্রুফ গাড়ির কাঁচও ভেঙে দিতে সক্ষম এই স্টিলের বুলেট। যা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতীয় সেনাবাহিনীর কাছে। চিনে তৈরি এই বুলেট কোথা থেকে আসছে জঙ্গিদের হাতে সে বিষয়েও তদন্ত করে দেখছে সেনার আধিকারিকরা।

Advt

Previous articleইস্তাহার নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ অভিষেকের
Next articleছাত্রীকে কুপ্রস্তাব! অভিযুক্ত পুলিশকর্মীর শাস্তির দাবিতে কানাইপুর ফাঁড়িতে বিক্ষোভ