প্রচারে বেরিয়ে হিট স্ট্রোক! লোকসভা ভোটের মাঝেই মৃত্যু তৃণমূল নেতার, শোকের ছায়া মুর্শিদাবাদে

এপ্রিল (April) মাস শেষ হতে আর হাতে গোনা কয়েকদিন বাকি। কিন্তু তীব্র দাবদাহে রীতিমতো প্রাণ ওষ্ঠাগত রাজ্যবাসীর। প্রবল গরমে এবার প্রচার সারতে গিয়ে হিট স্ট্রোকে (Heat Stroke) আক্রান্ত হয়ে মৃত্যু হল এক তৃণমূল কর্মীর। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোকের ছায়া।
গত ১৯ এপ্রিল দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার করতে যান তৃণমূলের শ্রমিক সংগঠনের জেলা সহ-সভাপতি পরেশনাথ মণ্ডল। নবগ্রাম বিধানসভা এলাকার দলের মূল সংগঠক ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, গত ১৯শে এপ্রিল পাঁচথুপি এলাকায় দেওয়াল লিখনের সময় হিট স্ট্রোকে আক্রান্ত হন পরেশ। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় পাঁচথুপি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। পরে অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তর করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। সপ্তাহখানেক চিকিৎসা চলার পর পরেশকে বাড়ি যাওয়ার অনুমতি দেন চিকিৎসকেরা। কিন্তু বাড়ি ফিরে শনিবার দলীয় প্রচারে অংশও নিয়ে আবার নতুন করে অসুস্থ হয়ে পড়েন পরেশ। তবে আচমকা এদিন অসুস্থ বোধ করলে পরেশকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তৃণমূল নেতার বয়স হয়েছিল ৫৪ বছর। এদিকে তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী খলিলুর রহমান। তিনি বলেন, পরেশের মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হল। নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ সময়ে ওঁর মতো বলিষ্ঠ সংগঠককে দলের ভীষণ প্রয়োজন ছিল।
স্থানীয় সূত্রে খবর, মুর্শিদাবাদের জঙ্গিপুর সংগঠনিক জেলার শ্রমিক সংগঠনের সহ-সভাপতি ছিলেন পরেশনাথ। এলাকায় তৃণমূল কর্মী হিসাবে বেশ জনপ্রিয়তা ছিল পরেশনাথের। মৃত তৃণমূল নেতার পরিবার সূত্রে খবর, দলের দেওয়াল লেখার সময় হিট স্ট্রোকে আক্রান্ত হন পরেশ। হাসপাতাল থেকে সম্পূর্ণ বিশ্রামের কথা জানিয়ে শুক্রবারই তাঁকে ছুটি দেওয়া হয়। তবে বাড়ি ফিরেই শনিবার সকাল থেকে তীব্র দাবদাহকে উপেক্ষা করেই দলের কাজ শুরু করে দেন তিনি। তার জেরেই এমন পরিনতি।

Previous article২৬১ করেও হার, পাঞ্জাবের বিরুদ্ধে কোথায় ভুল? কী বললেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র ?
Next articleভোটের সময় ইস্যু তৈরির চেষ্টা! চাকরিহারাদের নিয়ে পথে বাম ছাত্র-যুবরা