কোভিড বিধি মেনে কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ

রাজ্যে চলছে প্রথম দফার ভোট ৫ জেলায় মোট ৩০ কেন্দ্র চলছে। ভোট চলছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায়। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা বাদ দিয়ে এখনও পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণ।
সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়েছে ৩৫.৪২ শতাংশ ।
এদিন বাংলার প্রত্যেক মানুষকে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার অনুরোধ জানিয়ে সকালেই টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, বাংলার সকল মানুষকে আমি অনুরোধ করব নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করুন, সবাই আসুন, ভোট দিন।
শুক্রবার রাতে পটাশপুর দু’নম্বর ব্লক এলাকার সাতশতমাল এলাকায় গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন পটাশপুর থানার ওসি ও কয়েকজন অফিসার-কর্মী। অভিযোগ, তাঁদের লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছে। আক্রান্ত ওসি, কেন্দ্রীয় বাহিনীর এক সদস্য-সহ আহত বেশ কয়েকজন পুলিশকর্মী। আহত ওসিকে এগরা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই ঘটনার বিস্তারিত রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।
এদিকে দক্ষিণ কাঁথিতে ইভিএম নিয়ে অসন্তোষ । তৃণমূল সমর্থকদের অভিযোগ, তাঁরা যে জায়গায় ভোট দিচ্ছেন সেখানে না পড়ে অন্য একটি নির্দিষ্ট দলে গিয়ে ভোট পড়ছে। যদিও এটিকে ভিভি প্যাডের সমস্যা বলে জানিয়েছেন প্রিসাইডিং অভিযোগ। সেটি পাল্টে দেওয়া হয়েছে। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ ছিল।
এরই পাশাপাশি, শালবনির সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষের উপর হামলার অভিযোগ। তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। সেইসঙ্গে সংবাদমাধ্যমের ওপরেও হামলা হয় বলে অভিযোগ। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।
কেশিয়াড়ি বিধানসভার বেগমপুর বিজেপি সমর্থকের মৃত্যুর সঙ্গে রাজনীতির যোগাযোগ নেই। জেলা প্রশাসনের রিপোর্টের ভিত্তিতে একথা জানাল নির্বাচন কমিশন। রাজ্যে প্রথম দফা ভোটের আগেই উত্তপ্ত হয়ে ওঠে কেশিয়াড়ি বিধানসভার বেগমপুর এলাকা। বাড়ির উঠোনেই মেলে বিজেপি সমর্থক মঙ্গল সোরেনের দেহ। বাড়িতে ঢুকে বিজেপি সমর্থককে পিটিয়ে মারার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।
খেজুরি ১ নম্বর ব্লকের বীরবন্দে তৃণমূলের এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির।
ভগবানপুরের ভূপতিনগরে বিক্ষিপ্ত গোলমাল হয়েছে । তৃণমূল কর্মীদের মারধর করে বুথের বাইরে বের করে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ভগবানপুরে সাতশতমালেও ভোরে বোমাবাজি হয়।
খেজুরির মানসিংবেড়ে দেওয়াল লিখন নিয়ে গণ্ডগোল। বুথের ২০০ মিটারের মধ্যে পোস্টার-দেওয়াল লিখেছে শাসক-বিরোধী দুপক্ষই। নির্বাচন কমিশন মুছে দেওয়া সত্ত্বেও লেখা হয়েছে দেওয়াল। ঘটনাস্থলে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। কোভিড বিধি মেনে কড়া নিরাপত্তায় ঝাড়গ্রামে ভোটগ্রহণ হচ্ছে। পুরুলিয়াতেও এখনও পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণ।

Advt

Previous articleঢাকায় পৌঁছল ভারতীয় উপহারের ১২ লক্ষ করোনা টিকার ডোজ
Next articleযশোরেশ্বরী কালীমন্দিরে পুজো সেরে বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন মোদির