সাগরের সভা থেকে তৃণমূলকে তোপ শুভেন্দুর

হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম(Nandigram) থেকে এবার বিজেপি(BJP) তরফে প্রার্থী হয়েছেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। জোর কদমে সেখানে প্রচার শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবে শুধু নন্দীগ্রাম নয় রবিবার দেখা গেল নন্দীগ্রামের বাইরেও প্রচারে নামানো হলো শুভেন্দুকে। এদিন পাথরপ্রতিমা, সাগর এবং খড়গপুর তিন জায়গায় বিজেপির হয়ে প্রচার করলেন শুভেন্দু অধিকারী। চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানান তৃণমূলের বিরুদ্ধে। পাশাপাশি হুঁশিয়ারি দেন নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি হারাবেন।

রবিবার সাগরের জনসভা থেকে তৃণমূল সরকারকে তোপ দেগে শুভেন্দু অধিকারী বলেন, ‘২০১১ সালে রাজ্যে পরিযায়ী শ্রমিক ছিল ৫ লক্ষ ২০ হাজার। ১০ বছরে সেই সংখ্যাটা হয়েছে ৩০ লক্ষ।’পাশাপাশি বামফ্রন্ট সরকারের প্রসঙ্গ টেনে শুভেন্দু বলেন, ‘আমরা বামফ্রন্ট সরকারের সমালোচনা করি কিন্তু বাম আমলে রাজ্যে ঋণের পরিমাণ ছিল ২ লক্ষ কোটি টাকা। সেই দিনের পরিমাণ এখন ৪ লক্ষ ৬০ হাজার কোটি টাকা নিয়ে গেছে তৃণমূল সরকার।’ পাশাপাশি রাজ্যে চাকরি নিয়ে কটাক্ষ করতে দেখা যায় শুভেন্দুকে। তিনি বলেন, ‘প্রাণিমিত্র, দেড় হাজার টাকা আর সিভিক ভলিন্টিয়ার পায় সাড়ে ৭ থেকে ৮ হাজার টাকা। এই টাকায় না চলে সংসার আর ছেলেগুলো না পায় ভালো মেয়ে, যার জন্য বিয়ে হয় না। এই তো উন্নয়ন। রাজ্যে কোন শিল্প নেই।’

আরও পড়ুন:হয় পুরো বিলগ্নি, নাহলে বন্ধ, এয়ার ইন্ডিয়া নিয়ে সিদ্ধান্ত মোদি সরকারের

এছাড়াও তৃণমূল সরকারের বিরুদ্ধে সরব হয়ে শুভেন্দুর আরও দাবি, ‘কেন্দ্রীয় প্রকল্পগুলিকে রাজ্যের প্রকল্প বলে চালাচ্ছে এই সরকার। এই সরকারের আমলে দুর্নীতি ভয়াবহ রূপ নিয়েছে।’ এইসব থেকে মুক্তি পেতে বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান শুভেন্দু অধিকারী।

Advt

Previous articleকরোনা মুক্ত ভারত অধিনায়ক সুনীল ছেত্রী, টুইট করে জানালেন তিনি
Next article‘মন কি বাত’ অনুষ্ঠানে মিতালি, সিন্ধুর প্রশংসায়  নরেন্দ্র মোদি