নিমতায় বৃদ্ধার মৃত্যু নিয়ে টুইটে অমিত শাহের রাজনীতি, পাল্টা দিলেন মমতা

দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হয়ে গুরুতর আহত অবস্থায় দীর্ঘ এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নিমতার বাসিন্দা শোভা মজুমদার(Sobha Majumdar)। সোমবার ওই বৃদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে সরাসরি তৃণমূলের(TMC) দিকে অভিযোগের আঙুল তুলে টুইট করেছেন বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহ। এই মৃত্যুকে তুলে ধরে সুরক্ষিত বাংলা করার দাবি জানিয়ে বিজেপিকে(BJP) ভোট দেওয়ার আহ্বান করেছেন তিনি। এরপরই মৃত্যু নিয়ে এহেন রাজনীতির বিরুদ্ধে মুখ খুললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

সোমবার নন্দীগ্রামের জনসভা থেকে ওই মৃত্যু প্রসঙ্গে সহমর্মিতা দেখান মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তীব্র আক্রমণ করেন তিনি। শাহকে উদ্দেশ্য করে কড়া ভাষায় তিনি বলেন, ‘যদি কোন বোন মারা যায় কীভাবে? কেন? জানিনা। তবে যেকোন মৃত্যুই দুঃখজনক। এই বাংলায় আমরা মৃত্যুকে ভালোবাসি না। কিছু একটা মৃত্যু নিয়ে অমিত শাহ বলছে দেখো বাঙাল কা কেয়া হাল হ্যা। আমি জানতে চাই ইউপি কা কেয়া হাল হ্যা? হাথরস কা কেয়া হাল হ্যা? এমপি কা কেয়া হাল হ্যা?’। তিনি আরও বলেন, ‘এই কদিনে আমাদের তিন জন কর্মী খুন হয়েছে বিজেপির হাতে। অথচ কোচবিহারে একজন বিজেপি নেতা সুইসাইড করেছিল, তার জন্য ১০ কিলোমিটার মিছিল করল ওরা। আমি আবারো বলছি যে কোন মৃত্যু দুঃখজনক। অথচ আমাদের ক্ষেত্রে বিচার হলো না।’

আরও পড়ুন:‘ওই গদ্দার ছাড়া সবার বিরুদ্ধে সিপিএম কেস দিয়েছিল,’ নন্দীগ্রামে ফের তোপ মমতার

উল্লেখ্য, দীর্ঘ একমাস লড়াইয়ের পর সোমবার মৃত্যু হয়েছে নিমতার পাটনা ঠাকুরতলার আশি বছরের বৃদ্ধা শোভা মজুমদারের। গত ২৭ ফেব্রুয়ারি রাত দেড়টা নাগাদ নিমতায় নিজের বাড়িতেই শোভারানি দেবী আক্রান্ত হন। তার মৃত্যুর পরই এদিন টুইট করেন অমিত শাহ। তিনি লেখেন, ‘টিএমসির গুন্ডাদের নির্মম অত্যাচারে আজ বাংলার কন্যা শোভা মজুমদার মহাশয়ার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। এই পরিবারের গভীর ক্ষত আর ব্যথা দীর্ঘদিন মমতা দিদিকে বিদ্ধ করবে। হিংসামুক্ত ভবিষ্যত গড়তে,বাংলার মা-বোনেদের জন্য সুরক্ষিত রাজ্য গড়তে বাংলা লড়াই করবে।’ প্রসঙ্গত, নিমতা ওই নির্যাতিতা মৃত্যুর ঘটনায় নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে বিজেপি।

Advt