নিমতা বৃদ্ধা মৃত্যুকাণ্ড: ডেথ সার্টিফিকেট লিখলেন বিজেপির চিকিৎসক প্রার্থী! চক্রান্ত দেখছে তৃণমূল

বাংলায় ভোটের উত্তাপের মধ্যেই বাড়ছে রাজনৈতিক চাপান-উতর। অভিযোগ-পাল্টা অভিযোগে তপ্ত রাজ্য রাজনীতি। তারই মাঝে নিমতায় (Nimta) বৃদ্ধা (Old Lady) মৃত্যুকাণ্ডে (Death) আরও পারদ চড়ালো যুযুধান দুই পক্ষ বিজেপি (BJP) ও তৃণমূল (TMC)।

নিমতায় বিজেপি পরিবারের “আক্রান্ত” বৃদ্ধা শোভা মজুমদারের (Sova Majumdar) মৃত্যু হয় সোমবার। বৃদ্ধার মৃত্যুর সমস্ত দায় তৃণমূলের উপর চাপায় বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, তৃণমূলের মারেই মৃত্যু হয়েছে শোভাদেবীর। যদিও তা মানতে নারাজ ঘাসফুল শিবির। তাদের পাল্টা দাবি, অসুস্থতার কারণেই মৃত্যু বৃদ্ধার। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

দু’পক্ষের এই চাপান-উতর আরও মাত্রা পায় সন্ধ্যা নাগাদ। মৃতা শোভা মজুমদারের ডেথ সার্টিফিকেট (Death Certificate) রীতিমতো আঁতকে ওঠার মতো। মৃত্যু বিতর্কের মধ্যেই দেখা যায়, ডেথ সার্টিফিকেট লিখেছেন দমদমের বিজেপি প্রার্থী চিকিৎসক অর্চনা মজুমদার (Archana Majumdar)। ওই সার্টিফিকেটে স্বাক্ষর করার পাশাপাশি নিজের প্রার্থী পদেরও উল্লেখ করেছেন তিনি। এই ঘটনায় রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। তৃণমূলের তরফে “ষড়যন্ত্র”র তত্ত্ব খাড়া করে বিজেপি প্রার্থী অর্চনা মজুমদারের প্রার্থী পদ বাতিলের দাবি করা হয়েছে।

এদিন শোভা মজুমদারের মৃত্যুর খবর পেয়ে তড়িঘড়ি উত্তর দমদমের বিজেপি প্রার্থী অর্চনা মজুমদার ওই বৃদ্ধার বাড়িতে যান। তাঁর পরিবারকে সমবেদনা জানান এবং বৃদ্ধার মৃত্যুর সুবিচার দাবি করেন। এতদূর পর্যন্ত সব ঠিক ছিল।

কিন্তু বিতর্ক আরও গাঢ় হয় অর্চনাদেবী ডেথ সার্টিফিকেটে সই করাতে। ডেথ সার্টিফিকেটে বিজেপি নেত্রী ডাক্তার অর্চনা মজুমদার লেখেন, মারধরের জেরে এক মাস পরেও মৃতার শরীরের ভিতরে ও বাইরে একাধিক গুরুতর আঘাত রয়েছে।

আর এখানেই আপত্তি তোলেন তৃণমূলের দুই চিকিৎসক নেত্রী তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar)এবং রাজ্যের মন্ত্রী শশী পাঁজা (Sashi Panja)। তাঁদের দাবি, শোভাদেবীকে মারধর কাণ্ডে পুলিশি তদন্ত (Police Investigation) চলছে। ময়না তদন্তের (Postmortem) আগেই কীভাবে ডেথ সার্টিফিকেটে এমন রিপোর্ট দেওয়া যায়? প্রশ্ন তুলেছেন তাঁরা।

Advt