করোনার হানা এবার নির্বাচন কমিশনে, আক্রান্ত পর্যবেক্ষকদের পাঠানো হলো আইসোলেশনে

দেশজুড়ে ফের ক্রমাগত বেড়ে চলেছে করোনা আক্রান্তের(coronavirus) ঘটনা। এরই মাঝে বাংলায় জোরকদমে চলছে নির্বাচনী মহাযুদ্ধ। সমানতালে বাড়ছে সংক্রমণ। আর সেই রাস্তা ধরেই এবার নির্বাচন কমিশনের(election commission) অন্দরমহলে হানা দিল মারণ ভাইরাস। কমিশন সূত্রে খবর, তৃতীয় দফা নির্বাচনের আগে একাধিক রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তাদের করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট প্রকাশ্যে আসতেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এ সমস্ত অফিসারদের।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে পুরুলিয়া ও দক্ষিণ ২৪ পরগনা দুই পর্যবেক্ষণের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। বিষয়টি জানার পর তড়িঘড়ি তাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। পশ্চিমবঙ্গে আসার পরই তারা সংক্রমিত হয়েছে বলে জানা যাচ্ছে কমিশন সূত্রে। এ ঘটনার পর নির্দিষ্ট নিয়ম মেনে ওই অফিসারদের আইসোলেশনে রাখা হয়েছে। পাশাপাশি করোনা আক্রান্ত রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নতুন পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে কমিশনের তরফে।

আরও পড়ুন:সিপিএমমুক্ত ভারত গড়ার কথা তো বলে না বিজেপি! বাম-রাম যোগের বিস্ফোরক ইঙ্গিত রাহুলের

উল্লেখ্য, নির্বাচনী উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যে করোনা সংক্রমনের ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেতে শুরু করেছে। বঙ্গে এক মাসের মধ্যে এক দিনের করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় ৮ গুণেরও বেশি। গত ৪ মার্চ রাজ্যে করোনা সংক্রমনের সংখ্যা যেখানে ছিল মাত্র ২০৯। এপ্রিল মাসের সেটা বেড়ে দাঁড়িয়েছে ১৭৩৬। পরিস্থিতি যেভাবে বাড়তে শুরু করেছে তাতে এদিকে মত উদ্বিগ্ন চিকিৎসকরা।

Advt

Previous articleসিপিএমমুক্ত ভারত গড়ার কথা তো বলে না বিজেপি! বাম-রাম যোগের বিস্ফোরক ইঙ্গিত রাহুলের
Next articleসংক্রমণ ঊর্ধ্বমুখী, ফের লকডাউনে বাংলাদেশ