২ জন কোভিড পজিটিভ হলে ৬০টি বাড়ি সিল করবে প্রশাসন, নির্দেশিকা জারি এই রাজ্যে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। দৈনিক করোনা (Coronavirus) সংক্রমণে সর্বকালের রেকর্ড ভারতে (India)। গত বছরে একদিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরোয়নি। কিন্তু এবছর করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহভাবে আছড়ে পড়েছে ভারতে। এখন দৈনিক সংক্রমণে আমেরিকা-ব্রাজিলকে টপকে শীর্ষে ভারত। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশে (UttarPradesh) সংক্রমণ আটকাতে কড়া পদক্ষেপ নিতে জারি হল নির্দেশিকা।

আরও পড়ুন-একা মহিলা একনায়কতন্ত্রের বিরুদ্ধে লড়ছেন, ফের মুখ্যমন্ত্রী হলে আরও উন্নয়ন হবে: জয়া

সূত্রের খবর, উত্তরপ্রদেশের মুখ্যসচিব আরকে তিওয়ারি (RK Tiwari) রবিবার নির্দেশিকাটি জারি করেছেন। তাতে বলা হয়েছে, কোনও যায়গায় যদি ১ জনের করোনা ধরা পড়ে তবে ওই পরিবারের আশপাশের ২০টির বাড়ি নিয়ে এলাকা সিল করে দেওয়া হবে। যদি ২ জনেরও করোনা ধরা পড়ে তাহলে ৬০টি বাড়ি নিয়ে এলাকা সিল করবে প্রশাসন। ওই সংক্রমিত এলাকায় মানুষের যাতায়াত ১৪ দিন বন্ধ রাখা হবে। আবসান এলকায় কোনও একজনের করোনা ধরা পড়লে ওই বিল্ডিংয়ের ওই ফ্লোরটি সিল করে দেওয়া হবে। আর যদি একাধিক মানুষ করোনায় আক্রান্ত হন তবে গোটা ব্লকটিই সিল করে দেওয়া হবে। প্রতিটি সংক্রমিত এলাকার জন্য একটি নজরদারি দল তৈরি করা হবে। সেই দলে স্বাস্থ্য দফতরের একজন কর্মী এবং স্থানীয় প্রশাসনের সদস্যরা থাকবেন। আর প্রতি ৫টি দলের জন্য একজন সুপাভাইজার থাকবেন বলে জানা গিয়ছে।

সোমবারই করোনার ভ্যাকসিন নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath)। সে রাজ্যে রবিবারই নতুন করে ৪ হাজার ১৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Advt

Previous articleদিনভর সিবিআই জেরা, তবু মুখ খুলছেন না লালা
Next articleপরপর ফ্লপ শো, চুঁচুড়ার সভাও বাতিল করে দিল্লি ফিরলেন নাড্ডা