কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে দিব্যি মধ্যাহ্নভোজ বিজেপি প্রার্থীর! কমিশনে তৃণমূল

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে একই টেবিলে মধ্যাহ্নভোজ সারলেন রানাঘাট উত্তর-পূর্বের বিজেপি প্রার্থী (BJP candidate)! আগামীকাল শনিবার সেখানে পঞ্চম দফার ভোট । ওই কেন্দ্রে ভোটের ঠিক আগের দিন অর্থাৎ শুক্রবার সকালে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন এই ছবি। সেটিকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি।
এই ঘটনার জেরে একটা বিষয় স্পষ্ট যে তৃণমূলের তরফে বারবার যে অভিযোগ করা হয়েছে বাহিনীকে প্রভাবিত করার, তা এখন স্পষ্ট ।
এই অভিযোগে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।
প্রথম থেকেই তৃণমূল (TMC) বারবার দাবি করেছে, কমিশনকে (Election Commission) নিয়ন্ত্রণ করছে বিজেপি। আট দফায় ভোট করানোর সিদ্ধান্ত থেকে বড় জেলাগুলিতে একাধিকভাগে ভোট, সবটাই বিজেপির পরিকল্পনা বলেই দাবি করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এসবের মাঝেই শুক্রবার রানাঘাট উত্তর-পূর্বের (Ranaghat Uttar Purba) বিজেপি প্রার্থী অসীম বিশ্বাসের একটি ছবি পোস্ট করেন সাংসদ মহুয়া মৈত্র। সেখানে দেখা যায়, টেবিলে খাবার সাজানো । একসঙ্গে খোশগল্প করতে করতে মধ্যাহ্নভোজ সারছেন বিজেপি প্রার্থী অসীম ও কেন্দ্রীয় বাহিনীর চার জওয়ান। তাঁদের সঙ্গে আরও একজনকেও দেখা যায় ওই ছবিতে। ছবিটি টুইট করে বিষয়টি কমিশনকে খতিয়ে দেখার কথা জানিয়েছেন সাংসদ মহুয়া মৈত্র। তিনি জানান, বিজেপি প্রার্থীর এই ছবিতেই স্পষ্ট যে গেরুয়া শিবির তাঁদের প্রভাবিত করছে। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেছেন অসীম বিশ্বাস। তাঁর কথায়, ওই ছবিতে যে জওয়ানদের দেখা গিয়েছে, তারা ভোটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বাহিনীর জওয়ান নন। তাঁরা বিজেপি প্রার্থীর নিরাপত্তারক্ষী।
কেন্দ্রীয় বাহিনী এবং বিরোধীদের অভিযোগ এভাবে প্রকাশ হয়ে পড়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।
তৃদের মতে, এটা মারাত্মক বিষয়। এর আগে কিন্তু বিরোধীরা বারবার অভিযোগ করেছে যে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বিজেপির আঁতাতের কথা এবং একটা জিনিস পষ্ট যে শীতলকুচি ঘটনার ক্ষেত্রে কিন্তু কোনও প্রশ্ন ছাড়াই যে গুলি চলেছিল ভিডিও ফুটেজে সে কথা প্রমাণিত । তারপর আবার এই ছবি। যা শীতলকুচি ঘটনার পর মানুষের মনে হয়েছে কেন্দ্রীয় বাহিনীও নিরপেক্ষভাবে কাজ করছে না। আজকের এই ছবি কিন্তু তা প্রমাণ করে দিল। রানাঘাট উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম বিশ্বাস কিন্তু এই অভিযোগ মানতে চাননি ।যদিও ছবিতে দেখা গিয়েছে তিনি কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বসে দিব্যি মধ্যাহ্নভোজ সারছেন! কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বিজেপির আতাঁতের যে অভিযোগ প্রমাণিত তা কিন্তু আজ জলের মতো স্পষ্ট ।
রাজনৈতিক বিশেষজ্ঞদের মত, কেন্দ্রীয় বাহিনী, এনফর্সমেন্ট ডিপার্টমেন্ট, সিবিআই সবাই যে কেন্দ্রের হাতের পুতুল তা এখন স্পষ্ট। যদিও খোদ প্রার্থী অসীম বিশ্বাস বলেছেন, ছবিতে যাদের দেখা গেছে তারা কেউই আগামীকাল শনিবারের ভোটে দায়িত্বে নেই।

Advt

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ২৮ পয়েন্ট বাড়ল সেনসেক্স
Next articleএকই বেডে একাধিক করোনা রোগী, ছড়িয়ে ছিটিয়ে মৃতদেহ, ভয়াবহ অবস্থা দিল্লির হাসপাতালের