“বিজেপির ৩ গুণ, লুট-দাঙ্গা-মানুষ খুন”, তেহট্টর জনসভা থেকে বাংলাকে রক্ষার আবেদন মমতার

রবিবাসরীয় সকালে তেহট্টের(Tehatta) জনসভায় দাঁড়িয়ে চাঁচাছোলা ভাষায় বিজেপিকে(BJP) আক্রমণ শানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী(chief minister) মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। জানিয়ে দিলেন, “বিজেপির ৩ গুণ, লুট-দাঙ্গা-মানুষ খুন”। একই সঙ্গে বাংলার উন্নয়ন, সম্প্রীতি রক্ষার স্বার্থে আবেদন জানালেন এবারের নির্বাচনে তৃণমূলকে(TMC) ভোট দেওয়ার জন্য।

বিজেপির বিরুদ্ধে বিভেদের রাজনীতির অভিযোগ তো বটেই এদিন কড়া ভাষায় গেরুয়া শিবিরকে আক্রমণ করে তিনি জানান, “দিল্লির নেতারা বহিরাগত গুন্ডাদের নিয়ে বাংলায় আসছে। করোনাভাইরাস ছড়াচ্ছে বাংলায়। আমার কাছে খবর আছে হাওড়ার এক বিজেপি প্রার্থী করোনা আক্রান্ত হওয়ার পরও বাড়ি বাড়ি গিয়ে প্রচার করে গিয়েছেন। অসুখ হতেই পারে। তাই বলে অসুখ লুকিয়ে এভাবে প্রচার করে সাধারণ মানুষকে বিপদে ফেলবে।” পাশাপাশি তিনি আরো বলেন, “আমাদের সরকার মা মাটি মানুষের সরকার বিজেপির মত গুন্ডাদের পার্টি নয়। ওরা গুটকা খেয়ে কপালে তিলক কেটে ঘুরে বেড়ায়। মনে রাখবেন তিলক কাটলেই সাধু হওয়া যায় না, এটা সাধু নয় বকধার্মিক। এদের একদিকে ঝান্ডা অন্য হাতে ডান্ডা। বিজেপি ৩টি গুণ সেটা হল লুট- দাঙ্গা- মানুষ খুন।”

আরও পড়ুন:করোনার জেরে বন্ধ করে দেওয়া হলো অযোধ্যার রাম নবমীর মেলা

এছাড়াও রাজ্য সরকারের অতীতের সমস্ত উন্নয়নমূলক প্রকল্প পাশাপাশি এবার তৃণমূল সরকার এলে কৃষকদের বছরে ১০ হাজার টাকা, দুয়ারে রেশনের পাশাপাশি বছরে পাঁচ লক্ষ ছেলে-মেয়ের চাকরির ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেন, সামাজিক সুরক্ষা কার্ডের কথা। যে প্রকল্পে সমাজে প্রান্তিক মানুষদের আর্থিক সুরক্ষা দিচ্ছে রাজ্য সরকার। সরকারের তরফে প্রতি মাসে ৬০ টাকা করে দেওয়া হচ্ছে ৬০ বছর পর এই প্রকল্পে আড়াই লক্ষ টাকা সুবিধা পাবেন মানুষ। পাশাপাশি তৃণমূল সরকার ক্ষমতায় এলে এ রাজ্যে ধর্মের নামে বিভাজন এনআরসি ও এনপিআর হবে না বলে কড়া হুঁশিয়ারি দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advt

Previous articleকোপা দেল রে চ‍্যাম্পিয়ন বার্সেলোনা, জোড়া গোল মেসির
Next articleবেলাগাম করোনা সংক্রমণের জন্য BJP ও নির্বাচন কমিশনকে দুষলেন মমতা