শীতলকুচির অডিও টেপ চাইল কমিশন

রাজ্যে চতুর্থ দফা নির্বাচনে কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর(Central Force) গুলিতে নিহত হয়েছিলেন চারজন তরতাজা যুবক। ভোটবঙ্গে যা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। নিহতদের পোস্টমর্টেম রিপোর্ট আসার পর সেই বিতর্ক আরও বেড়েছে। খুব কাছ থেকে বুক ও পিঠে গুলি করা হয়েছে এমন রিপোর্ট দেখে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়ান এই ঘটনাকে “ঠাণ্ডা মাথায় পরিকল্পিত খুন” বলে দাবি করেছেন।

এদিকে বিজেপির অভিযোগের ভিত্তিতে জাতীয় নির্বাচন কমিশন (Election Commission Of India) শীতলকুচির ঘটনার পর তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ফোনালাপের ব্যাপারে রাজ্যে দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের আধিকারিকদের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। একইসঙ্গে ফিরহাদ হাকিমের (Firhad Hakim) বিতর্কিত মন্তব্যের ভিডিও ক্লিপ চেয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, শীতলকুচিতে গুলি চালনার পর কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায়কে ফোন করে নিহতদের মৃতদেহ আগালে রাখতে বলছিলেন মমতা। ঘটনার পরদিন
শীতলকুচিতে তাঁর যাওয়ার কথা ছিল। এমনই একটি ফোনালাপ প্রকাশ্যে এনেছে বিজেপি (BJP)। ওই ফোনের ব্যাপারে জানতে চাইল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এই ঘটনায় মুখ্যমন্ত্রীর ফোন ট্যাপের অভিযোগ তুলেছিল তৃণমূল।

Advt

Previous articleধোনির অধিনায়কত্বের প্রশংসায় গাভাসকর
Next articleকমিশনের কাছে সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করার দাবি তৃণমূলের