কমিশনের কাছে সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করার দাবি তৃণমূলের

করোনা পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে রাজ্যের সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করার দাবি জানাল তৃণমূলের প্রতিনিধি দল। ওই প্রতিনিধি দলে ছিলেন ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায়, দোলা সেন, প্রতিমা মণ্ডল এবং পূর্ণেন্দু বসু। রাজ্যে বাকি আরও ৩ দফার ভোটগ্রহণ পর্ব। তার মধ্যে বাংলায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা।

চিঠিতে তৃণমূল জানিয়েছে, এই পরিস্থিতিতে ২ দফায় ভোট হলে রাজনৈতিক দলগুলির সভা, মিছিলের সংখ্যা বাড়বে। ফলে সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। ভোট পরিচালনার কাজে যুক্ত ব্যক্তিরাও আক্রান্ত হতে পারেন। কলকাতা হাইকোর্টও কোভিড নিয়ে কমিশনকে সতর্ক করেছিল। কোর্টের পর্যবেক্ষণ মেনে চলার জন্য শেষ দু’দফার ভোট এক দিনে করা হোক।

আরও পড়ুন-ঠান্ডা মাথায় খুন! শীতলকুচিকাণ্ডে ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে অভিযোগ ডেরেকের

তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, ‘তিন দফার ভোটকে একসঙ্গে করার ব্যাপারে নেত্রী কমিশনের কাছে আবেদন জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন কোভিড পরিস্থিতি যেভাবে আরও কঠিন হচ্ছে তাতে কমিশনেরও পদক্ষেপ গ্রহণ করা দরকার। এবার যে দফা এখনও বাকি আছে সেটা একসঙ্গে করার আবেদন কমিশনের কাছে জানানো হয়েছে। আমাদের দলের সিদ্ধান্ত অনুসারে প্রচার কর্মসূচিতে রাশ টানা হচ্ছে। আমাদের নেত্রীর যে কর্মসূচি সেগুলিতেও কাটছাঁট করা হয়েছে। আমাদের আশা কমিশন আমাদের আবেদন খুব গুরুত্ব দিয়ে দেখবে। ভোটদানের সঙ্গে যুক্ত সকলের জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দেওয়া দরকার।’

উল্লেখ্য, গত সপ্তাহে কলকাতায় সর্বদলীয় বৈঠক করেছিলেন রাজ্যের নির্বাচনী আধিকারিক। সেখানেও তৃণমূল কংগ্রেসের তরফ থেকে একই দাবি করা হয়েছিল। কিন্তু তা খারিজ করে দেয় নির্বাচন কমিশন।

Advt

Previous articleশীতলকুচির অডিও টেপ চাইল কমিশন
Next articleভোটের দিন বারাকপুরে বিশেষ নজর রাখার নির্দেশ খোদ মুখ্য নির্বাচন কমিশনারের