চিনা রাষ্ট্রদূতকে হত্যার ছক পাকিস্তানে, ভয়াবহ বিস্ফোরণে মৃত ৪

ফ্রান্স বিরোধী আন্দোলনে উত্তাল পরিস্থিতির মাঝেই এবার ভয়াবহ ষড়যন্ত্রের ইঙ্গিত মিলল পাকিস্তানে(Pakistan)। প্রকাশ্যে এল পাকিস্তানের বালোচিস্তানে(Baltistan) চিনের রাষ্ট্রদূতকে(Chinese ambassador) হত্যার ষড়যন্ত্র। বালোচিস্তানের যে বিলাসবহুল হোটেলে চিনা রাষ্ট্রদূত সহ ৪ জন চিনা প্রতিনিধি উপস্থিত ছিলেন সেখানে বিস্ফোরণ ঘটায় আততায়ীরা। যদিও ঘটনার সময় হোটেলে না থাকায় কপাল জোরে রক্ষা পেয়েছেন ভিভিআইপিরা। পাশাপাশি বিস্ফোরণের কারণে মৃত্যু হয়েছে ৪জনের। আহত হয়েছেন আরো ১২ জন। অনুমান করা হচ্ছে চিনা প্রতিনিধিদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছিল।

জানা গিয়েছে, বুধবার মধ্য রাতে বালুচিস্তানের কোয়েত্তা শহরের সেরেনা হোটেলের বাইরে একটি গাড়িতে আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটে। পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রী শেখ রশিদ আহমেদ সংবাদমাধ্যমকে জানান, ঘটনার সময় চিনা প্রতিনিধিরা ওই হোটেলে ছিলেন না। সেই সময় একটি বৈঠকে যোগ দিতে অন্যত্র উপস্থিত ছিলেন তারা। তখনই ঘটে বিস্ফোরণ। যদিও এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন।

আরও পড়ুন:অশান্তি অব্যাহত বারাকপুরে, পা ভাঙল বিজেপি কর্মীর

উল্লেখ্য, বিগত ১০ বছরের বেশি সময় ধরে উত্তপ্ত পাকিস্তানের বালোচিস্তান। এর অন্যতম কারণ প্রচুর পরিমাণ গ্যাস অধাতব খনিজ পাওয়া যায় এই বালোচিস্তানে। তবে খনিজ সম্পদের ভাণ্ডার থাকলেও এই অঞ্চলের বাসিন্দারা আর্থিকভাবে লাভবান হন। পাক সরকারের বিরুদ্ধে শোষণের অভিযোগ রয়েছে স্থানীয় বাসিন্দাদের। তার ওপর চিনের ইকোনমিক করিডোরের ফলে এই অঞ্চলে বিপুল বিনিয়োগ করেছে চিন প্রশাসন। এই উদ্যোগে কর্মসংস্থানের ব্যবস্থা হল সে ভাবে লাভবান হননি স্থানীয় বাসিন্দারা। যার ফলে ক্ষোভ মেটেনি স্থানীয়দের।

Advt

Previous articleঅশান্তি অব্যাহত বারাকপুরে, পা ভাঙল বিজেপি কর্মীর
Next article‘বিজেপির সঙ্গে তৃণমূলের খেলা হবে, আর বিজেপি হারবে’, বললেন মমতা