বিয়ে বাড়ির সাজে ভোট কেন্দ্র! কোথায় জানেন?

ভোটকেন্দ্র নাকি বিয়েবাড়ি! বোঝাই উপায় নেই! কর্ণাটকের মহিশূরের একটি ভোটকেন্দ্রকে নিয়ে এমনই চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভোট গ্রহণ কেন্দ্রের ছবি এখন রীতিমতো ভাইরাল।

বিশ্বের অন্যতম বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারত! ভোট হল গণতন্ত্রের উৎসব। দেশে অন্য আরও চার-পাঁচটা উৎসবের মতোই ভোট নিয়ে সাধারণ মানুষের মনে উন্মাদনা চোখে পড়ে। সেই ভোটকে কেন্দ্র করে নানা চমকপ্রদ ঘটনা ঘটে থাকে। যার মধ্যে মহিশূরের ওই ভোটকেন্দ্রকে নিয়েই এখন চর্চা সোশ্যাল মিডিয়ায়।

ভোটকেন্দ্রটি গড়ে তোলা হয়েছে দক্ষিণ ভারতের বিয়েবাড়ির মণ্ডপের আদলে। প্রবেশদ্বার সাজানো হয়েছে কলা সহ অন্যান্য গাছের পাতা দিয়ে। পোলিং বুথের ভিতরে প্রবেশ করলেই আরও অবাক হতে হয়। পোলিং অফিসারদের পোশাক দেখেই চমকে গিয়েছেন ভোটদাতারা। দক্ষিণ ভারতে কোনও বাড়িতে বিয়ে হলে যে পোশাক পরেন পরিবারের সদস্যরা। ঠিক সেই পোশাক পরেই ভোটপর্ব পরিচালনা করছেন পোলিং অফিসাররা।

ভোটকর্মীদের শরীরের ওপরের অংশে ঢিলেঢালা পোশাক (স্থানীয় ভাষায় শালইয়া) মাথায় পাগড়ি (স্থানীয় ভাষায় পেঠা) ও সাদা কুর্তার সঙ্গে ধুতি। কোনও ভোটার ভাবতেই পারেন ভোট দিতে এসে ভুল করে বিয়েবাড়িতে চলে এসেছেন! গণতন্ত্রের বৃহত্তম উৎসবকে এইভাবে উদযাপন করায় খুশি ওই কেন্দ্রের ভোটাররাও।

আরও পড়ুন- ভুল চিকিৎসায় মৃ.ত বধূ! কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সুভাষ সরকারের ছেলের বিরুদ্ধে FIR

 

Previous articleভুল চিকিৎসায় মৃ.ত বধূ! কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সুভাষ সরকারের ছেলের বিরুদ্ধে FIR
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম