দেশে মৃত্যু-মিছিল, ভোট প্রচারে বাংলায় প্রতিশ্রুতির বন্যা মোদির

ভাষণ শুনে বোঝার উপায় নেই দেশে মৃত্যু মিছিল শুরু হয়েছে। রাজ্যে রাজ্যে অক্সিজেনের হাহাকার, ফুটপাতে পড়ে রয়েছেন করোনা রোগীরা, অক্সিজেনের অভাবে দিল্লিতে হাসপাতালে(Delhi hospital) মৃত্যু হয়েছে ২৫ জনের। বহু হাসপাতলে আর কয়েক ঘণ্টার মতো অবশিষ্ট অক্সিজেন রয়েছে। করোনার জেরে কার্যত ‘নরকে’ পরিনত হওয়া দেশের যখন এই হাল তখনও ভোট রাজনীতির(vote politics) বাইরে বের হতে পারলেন না দেশের প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। শুক্রবার সশরীরে উপস্থিত না হলেও বাংলায় নির্বাচন(Bengal election) উপলক্ষে ভার্চুয়ালি প্রতিশ্রুতির ঘোড়া ছোটালেন তিনি। শুনিয়ে গেলেন এবার বিজেপিকে ভোট দিলে গড়ে উঠবে ‘সোনার বাংলা’।

শুক্রবার ভার্চুয়াল জনসভায় উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গবাসীর উদ্দেশে বলেন, ‘আজ সশরীরে হাজির থাকতে না পারায় আমি অত্যন্ত দুঃখিত। তবে বাংলার প্রতিটি কোনায় গিয়ে আমি অনুভব করেছি এখানকার মানুষের পরিবর্তনের ইচ্ছা কতটা প্রখর। রাজ্যের প্রতিটি মানুষ সোনার বাংলা তৈরীর সংকল্প নিয়েছেন।’ নির্বাচন উপলক্ষে বঙ্গে প্রতিশ্রুতি তুফান ছুটিয়ে মোদি বলেন, “ডবল ইঞ্জিন সরকার গঠন হওয়ার পর রাজ্যের মানুষের উন্নয়নের জন্য কোনও খামতি রাখা হবে না। ভেদাভেদ মুক্ত এক সমাজ গঠন করবো আমরা। বাংলার মানুষ চাইছে তাদের হৃতগৌরব পুনরুদ্ধার করতে। আমরা সেটা ফিরিয়ে দেবো। বিজেপি সরকার বাংলার যুবকদের চাকরি দেবে। মা-বোনেদের সুরক্ষা দেবে। দুর্নীতিমুক্ত সমাজ গড়ে তোলা হবে বাংলায়।”

আরও পড়ুন:সপ্তমবার প্লাজমা দান করে নজির গড়লেন চিকিৎসক ফুয়াদ হালিম

পাশাপাশি তিনি আরো বলেন, ‘ভারতে বিনিয়োগের জন্য দুনিয়া সম্ভাবনা খুঁজছে। অনুপ্রবেশ, পাচার, তোলাবাজি, সিন্ডিকেট উন্নয়নের শত্রু। লাগাতার রেকর্ড বিনিয়োগ হচ্ছে ভারতে বাংলাতেও তার প্রতিফলন হওয়া জরুরী।’ এর পাশাপাশি তিনি আরো বলেন, ‘বিজেপি বাংলায় ক্ষমতায় এলে প্রথমেই আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করা হবে। কৃষক সম্মান নিধি বকেয়া ১৮ হাজার টাকা তুলে দেওয়া হবে রাজ্যের কৃষকদের হাতে। লাগু করা হবে রাষ্ট্রীয় শিক্ষা নীতি। প্রতিটি বাড়িতে পৌঁছে দেওয়া হবে পরিশুদ্ধ জল।’ পাশাপাশি কলকাতাকে সিটি অফ ফিউচার গড়ে হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতিও দেন নরেন্দ্র মোদি।

Advt

Previous articleটি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে বৈঠক আইসিসির
Next articleআগামী ২ মাস দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হবে, জানাল কেন্দ্র