ভাঙড়ের চামড়া কারখানায় ভয়ঙ্কর বিস্ফোরণ, আশঙ্কাজনক ৫

করোনার (Corona) দাপাদাপি, ভোটের (West Bengal Assembly Election) উত্তাপের মধ্যেই এবার ভয়ঙ্কর বিস্ফোরণ। আজ, শনিবার সাতসকালে বিস্ফোরণের (Blust) বিকট শব্দে কেঁপে উঠল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের (Bhangar) একটি চামড়া কারখানা (Lather Factory)। বিস্ফোরণের তীব্রতা এতটাই ভয়ঙ্কর ছিল যে, এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন কমপক্ষে ৫ জন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। ৩ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হওয়ায় কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয় বলে জানা গিয়েছে। খবর পেয়ে এলাকায় ছুটে আসে বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ।এলাকা পরিদর্শন করেছে ফরেন্সিক টিম। বিস্ফোরণের কারণ খুঁজতে তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে।

জানা গিয়েছে, অন্য দিনের মতো এদিনও সকাল ৮টা নাগাদ ভাঙড়ের বালিগাদায় চামড়া কারখানায় কাজ শুরু হয়েছিল। তখনই আচমকা প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে কারখানা। বিস্ফোরণে জখম হয়েছেন বেশ কয়েকজন।

স্থানীয়দের অভিযোগ, এই চামড়ার কারখানাটি বছরের পর বছর ধরে অবৈধভাবে চলছে। পুলিশ সবকিছু জেনেও চুপ ছিল। এদিন বিস্ফোরণের পর এলাকাবাসীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

আরও পড়ুন:ভয়াবহ সংকটেও কালোবাজারি, দিল্লিতে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার প্রচুর অক্সিজেন সিলিন্ডার

Advt

Previous article‘ASK ME ANYTHING’ : ফেসবুক লাইভে অভিষেক
Next articleমোদি সরকারের অদূরদর্শিতার জন্যই ভেঙে পড়েছে দেশের স্বাস্থ্যব্যবস্থা, তীব্র আক্রমণ পিকের