খাস কলকাতার বুকে সাতসকালেই বোমা, ঘটনার রিপোর্ট তলব কমিশনের

চলছে নীলবাড়ি দখলের লড়াইয়ের শেষ অধ্যায়।  কিন্তু শেষ দফাতেও অশান্তির অবসান নেই।  অশান্তি রুখতে আগে থেকেই মোতায়েন করা হয়েছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। বাড়তি নজর দিয়েছিল নির্বাচন কমিশনও। কিন্তু তা সত্ত্বেও অশান্তি এড়ানো গেল না। ভোট শুরু হতেই বোমাবাজির ঘটনা ঘটল সেন্ট্রাল আভিনিউওয়ের মহাজাতি সদনের সামনে । ঘটনার জেরে আতঙ্কিত গোটা এলাকা। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যান জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তা। কারা এই ঘটনার নেপথ্যে, তা এখনও স্পষ্ট নয়। কলকাতায় এ ভাবে বোমাবাজির ঘটনা এই প্রথম। ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। ইতিমধ্যেই এই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

অষ্টম দফার ভোটের দিন খাস কলকাতায় বোমাবাজির ঘটনা ঘটল। সকাল সাড়ে ৭টা নাগাদ এই বোমাবাজির ঘটনা ঘটে। আচমকাই বিকট আওয়াজে কেঁপে ওঠে মহাজাতি সদন। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দু’জন যুবক হলুদ ট্যাক্সিতে চেপে আসে ও পরপর দুটো বোমা ফেলে পালিয়ে যায়। দুটি বোমা পড়ার চিহ্নও রয়েছে সেখানে। এলাকায় রয়েছে সিসিটিভি। তদন্তের স্বার্থে সেই ফুটেজ খতিয়ে দেখলে অভিযুক্তদের নাগাল পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। বোমাবাজির জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে জোড়াসাঁকো কেন্দ্রের অন্তর্গত এই এলাকায়।

এদিকে  সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বোমাবাজির ঘটনার ঘণ্টাখানেকের মধ্যেই বোমা পড়ে রবীন্দ্র সরণিতে। জোড়াসাঁকোর বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের অভিযোগ, তাঁর গাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয়েছে। বোমাবাজির খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। কলকাতার বুকে দু’দুবার বোমা ছোঁড়ার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। এদিকে বিজেপি প্রার্থী মীনাদেবীর অভিযোগ তাঁর হত্যার চক্রান্ত চলছে। ঘটনায় তৃণমূলকেই কাঠগড়ায় তুলেছেন তিনি। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advt

Previous articleভোটের আগেই নানুরে রাতভর বোমাবাজি, নজরবন্দি অনুব্রত মণ্ডল
Next articleহায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে কী বললেন ধোনি?