করোনা আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন আরজেডি সাংসদ মহম্মদ সাহাবুদ্দিন

করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে গোটা দেশে। ভিভিআইপি থেকে সাধারণ মানুষ বাদ যাচ্ছেন না কেউই। মারণ ভাইরাসের কবলে পড়ে এবার প্রয়াত হলেন বিহারের রাষ্ট্রীয় জনতা দলের(RJD) প্রাক্তন সাংসদ মহম্মদ সাহাবুদ্দিন(MD shahabuddin)। শনিবার দিল্লির এক হাসপাতালে(Hospital) মৃত্যু হয় তার।

করোনা আক্রান্ত(coroner infected) প্রাক্তন এই সাংসদ একটি খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের সাজা খাটছেন দিল্লির তিহার জেলে। সেখানেই করোনা আক্রান্ত হন তিনি। এরপর গত মাসের ২৪ তারিখ দিল্লির ডিডিইউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। করোনা আক্রান্ত ওই সংসদের শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক ছিল। হাসপাতালেই এদিন সকালে মৃত্যু হয় তাঁর। তিহার জেলের আইজি সন্দীপ গোয়েল আরজেডি-র প্রাক্তন প্রাক্তন আরজেডি সাংসদের মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন। তার মৃত্যুতে এদিন শোক প্রকাশ করেছেন আরজেডি নেতা তেজস্বী যাদব ও বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের মতো নেতৃত্বরা।

আরও পড়ুন:রাজ্যে আপাতত ১৮ উর্ধ্বদের টিকাকরণ হচ্ছে না, অগ্রাধিকার ৪৫-এর বেশি বয়সীদের

উল্লেখ্য, ২০১৫-র ডিসেম্বরে বিশেষ বিচারক হত্যার মামলায় সাহাবুদ্দিন ও তাঁর সঙ্গীদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। সাহাবুদ্দিনের বিরুদ্ধে আরও একাধিক ফৌজদারি মামলা রয়েছে। তিহার জেলে যাওয়ার আগে সাহাবুদ্দিন বিহারের সিওয়ান ও ভাগলপুরের জেলেও বন্দি ছিলেন। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের সুপ্রিম কোর্টের নির্দেশে তিহার জেলে নিয়ে আসা হয় তাঁকে।

Advt

Previous articleরাজ্যে আপাতত ১৮ উর্ধ্বদের টিকাকরণ হচ্ছে না, অগ্রাধিকার ৪৫-এর বেশি বয়সীদের
Next articleকর্ণাটকের পুরসভা নির্বাচনে ধরাশায়ী বিজেপি, বিরাট সাফল্য কংগ্রেসের