প্রাথমিক গণনায় অক্ষত কেরলের লাল দুর্গ, নিজ কেন্দ্রে এগিয়ে পিনারাই বিজয়ন

একুশের বিধানসভা নির্বাচনে চার রাজ্য ও এক অঙ্গ রাজ্যের ভাগ্য পরীক্ষা আজ। এই তালিকায় রয়েছে কেরলও। লাল দুর্গ হিসেবে পরিচিত কেরল রাজ্যে মুল লড়াই এলডিএফ(LDF) ও ইউডিএফের(UDF) মধ্যে। পাশাপাশি প্রতিদ্বন্দ্বী তালিকায় আছেন বিজেপির প্রার্থী মেট্রোম্যান ই শ্রীধরন। ১৪০ আসন বিশিষ্ট এই বিধানসভায় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন(pinarayi Vijayan), কংগ্রেস নেতা ওম্মেন চণ্ডী, কে সুরেন্দ্রন সহ মোট ৯৫৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ। তবে এখনো পর্যন্ত যার ট্রেন্ড দেখা যাচ্ছে তাতে বলা যেতে পারে বুথ ফেরত সমীক্ষাকে সত্যি করে এই রাজ্যে এবারও অক্ষত রইল লাল দুর্গ। পাশাপাশি নিজেও কেন্দ্রের সকলকে পিছনে ফেলে এগিয়ে রয়েছেন এলডিএফ প্রার্থী তথা মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

ভোট গণনার তিন ঘন্টা পর এখনো পর্যন্ত এই রাজ্যে এগিয়ে রয়েছে এলডিএফ এগিয়ে রয়েছে ৯৪ টি আসনে, কংগ্রেস ৪৩ এবং বিজেপি মাত্র ১। পাশাপাশি গননার প্রথম পর্বে নিজেও কেন্দ্রে এগিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা। এছাড়াও কংগ্রেস নেতা ওম্মান রেড্ডিও নিজের আসনে এগিয়ে রয়েছেন। পাশাপাশি প্রাথমিক গণনায় নিজের কেন্দ্রে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী মেট্রোম্যান ই শ্রীধরন।

উল্লেখ্য, বুথ ফেরত সমীক্ষাতে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল কেরলে এবার অক্ষত থাকবে বাম দুর্গ। বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী ১৪০ বিধানসভা আসনের মধ্যে ৭০ থেকে ৮০ টি আসন পিনারাই বিজয়নের ঝুলিতে যেতে পারে। কংগ্রেস সেখানে পেতে পারে ৫৯ থেকে ৬৯ টি আসন। বিজেপি পেতে পারে বড়জোড় ২ টি আসন।

Previous articleলাগাম ছাড়া করোনা সংক্রমণ, ১৪ দিনের লকডাউন ওড়িশায়
Next articleগণনা শেষের আগেই রণে ভঙ্গ অশোকের, উদ্দীপিত শঙ্কর