মমতার শপথের পর অশান্তি ইস্যুতে খোঁচা ধনকড়ের, ‘কুরুচিপূর্ণ আচরণ’, পাল্টা তৃণমূল

তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বুধবার রাজভবনে সেই শপথ গ্রহণ অনুষ্ঠানের পর ভোট-পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে খোঁচা দিতে দেখা গেল রাজ্যপাল(governor) জগদীপ ধনকড়কে(Jagdeep Dhankar)। শপথ গ্রহণ অনুষ্ঠান মঞ্চে এহেন আচরণের তীব্র নিন্দা করা হচ্ছে তৃণমূল(TMC) নেতৃত্বের তরফে।

বুধবার সকাল ১০:৪৫ নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন তিনি। বলেন, ভারত ও বাংলা কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে। ভয়াবহ পরিস্থিতির মাঝেও লাগাতার ভোট-পরবর্তী হিংসা চলছে। এরপর কটাক্ষ করে তিনি আরো বলেন, ‘আশা করব নতুন সরকার পরা হাতে এই দুই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সক্ষম হবে। রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে।” তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজ্যের রাজ্যপালের এহেন মন্তব্য মোটেই ভাল চোখে দেখেননি তৃণমূল নেতারা। এমন একটি অনুষ্ঠানে এই ধরনের আচরণকে কুরুচিপূর্ণ বলে মন্তব্য করেছেন তৃণমূল নেতৃত্বরা।

আরও পড়ুন:নাকের বদলে নরুন! বিজেপি অফিসে জয়ী প্রার্থীদের শপথবাক্য পাঠ করালেন দিলীপ

শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজ্যপালের এহেন আচরণের প্রসঙ্গে সুব্রত মুখোপাধ্যায় বলেন, ‘আজকে নতুন সরকার তৈরির দিনে এহেন আচরণের থেকে খারাপ আর কিছুই হতে পারে না।’ ভয়ংকরের এহেন আচরণ প্রসঙ্গে পাল্টা পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘রাজ্যপাল ভয়ঙ্কর সৌজন্য বিরোধী আচরণ করছেন। উল্লেখ্য বাংলা রাজ্যপাল হয়ে আসার পর থেকেই একাধিক ইস্যুতে রাজ্য ও রাজ্যপালের ঠোকাঠুকি লেগেই ছিল। নানা ইস্যুতে প্রকাশ্যে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ময়দানে নামার পর ফের দেখা গেল সেই একই ছবি।

Advt