ভোট-পরবর্তী হিংসা: বিজেপির প্রকাশিত মৃতের তালিকায় নিজেকে দেখে তাজ্জব সাংবাদিক

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে সরব হয়েছে গেরুয়া শিবির। গত বুধবার শহরের এক বিলাসবহুল হোটেলে সাংবাদিক বৈঠক করে হিংসায় মৃতদের ছবিসহ এক ভিডিও প্রকাশ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা(JP Nadda)। এই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রকাশ্যে চলে এলো বিজেপির মিথ্যাচার(BJP fake video)। ওই ভিডিওতে শীতলকুচিতে(Shital Kuchi) রাজনৈতিক হিংসায় মৃত বলে এমন এক ব্যক্তির ছবি তুলে ধরা হয়েছে যিনি আদেও এলাকার বাসিন্দা নন। পাশাপাশি দিব্যি বহাল তবিয়তে বেঁচে রয়েছেন পেশায় সাংবাদিক(journalist) ওই ব্যক্তি। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসার পর ভুয়ো ভিডিও প্রকাশের জন্য রীতিমতো মুখ পড়েছে গেরুয়া শিবিরের।

বিজেপি তরফে জানানো হয়েছিল বাংলায় ভোট পরবর্তী হিংসায় মৃত্যু হয়েছে বিজেপির ৯ জনের। এই সংক্রান্ত যে ভিডিও বিজেপির সমস্ত সোশ্যাল মিডিয়াতে প্রকাশ্যে আনা হয়। সেখানে দেখা যায় ইন্ডিয়া টুডের এক সাংবাদিক অভ্র বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে তাকে মানিক মৈত্র(Manik Maitra) হিসেবে দাবি করে বলা হয় এই ব্যক্তি শীতলকুচিতে মারা গিয়েছেন। বিজেপির প্রকাশিত ৫ মিনিট ২৮ সেকেন্ডের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়ে ওঠে। বিজেপির প্রকাশিত এই ভিডিও দেখার পর তাজ্জব হয়ে যান ওই সাংবাদিক। এরপর অভ্র টুইটারে লেখেন, “আমি অভ্র বন্দ্যোপাধ্যায়, জীবিত রয়েছি। শীতলকুচি থেকে প্রায় ১৩০০ কিলোমিটার দূরে রয়েছি। বিজেপি আইটি সেল এখন দাবি করছে যে আমি মানিক মৈত্র এবং শীতলকুচিতে মারা গিয়েছি। দয়া করে এই ভুয়ো পোস্টগুলিতে বিশ্বাস করবেন না এবং দয়া করে দু:শ্চিন্তা করবেন না। আমি আবার বলছি: আমি বেঁচে আছি (এখনও)”।

আরও পড়ুন:কোচবিহারে গুণ্ডামি বেশি হচ্ছে: ভোট-পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে অভ্র জানান, ‘গোটা ঘটনায় আমি হতবাক। সকালে ঘুম থেকে ওঠার পর ১০০ টার বেশি মিসড কল দেখি আমি। কী ঘটেছে জানার চেষ্টা করতে আমার এক বন্ধু জানায় বিজেপি আইটি সেল আমার ছবিটি মানিক মৈত্রর জায়গায় ব্যবহার করেছে। এই মানিক মৈত্র না কি শীতলকুচিতে মারা গিয়েছেন বলে অভিযোগ। এরপর টুইট করে আমাকে জানাতে হয় আমি বেঁচে আছি।’ বিষয়টি নিয়ে বিজেপির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও ভাবছেন অভ্র।

Advt

Previous articleহেরেও কান্তির মুখে মমতার প্রশংসা!
Next articleক্ষমতায় ফিরেই সরকারি কর্মচারীদের সুখবর শোনালেন মমতা