নবান্নে কেন্দ্রীয় প্রতিনিধি দল

রাজ্যে ভোট-পরবর্তী হিংসার ঘটনায় পরিস্থিতি খতিয়ে দেখতে আজ বৃহস্পতিবার রাজ্যে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদল।
জানা গিয়েছে , চার সদস্যের দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব। দিল্লি ফিরে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা দেবে এই প্রতিনিধিদল।
ভোট-পরবর্তী হিংসার প্রেক্ষিতে ৩ মে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব চিঠি লিখেছিলেন রাজ্যের মুখ্যসচিবকে। গতকাল ফের চিঠি লেখেন তিনি। এরপরই রাজ্যে প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক।
রাজ্য সরকারের (west bengal) আধিকারিকদের (officers) সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলতে আজ নবান্নে আসেন ওই প্রতিনিধি দল। তৃণমূলের পক্ষ থেকে অবশ্য কেন্দ্রের এই দল পাঠানোকে কটাক্ষ করা হয়েছে।
বিজেপির অভিযোগ, রাজ্যে ভোট শেষ। ফলাফলও বের হয়েছে। তা সত্ত্বেও, শেষ হচ্ছে না রাজনৈতিক হিংসার ঘটনাবলি। প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে আসছে অশান্তির ঘটনার ছবি।
বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় সব দলকে শান্তি বজায় রাখার আবেদন জানান। একইসঙ্গে হুঁশিয়ারি দেন, কেউ যদি অশান্তি সৃষ্টি করার চেষ্টা করে, তাহলে যথাযথ ব্যবস্থা নেবে সরকার। বলেন, ভোটের পর কোথাও কোথাও বিক্ষিপ্ত ঘটনা ঘটে। আজ থেকে আইনশৃঙ্খলা আমার হাতে। কঠোর হাতে এই অশান্তির মোকাবিলা করব।
পাশাপাশি, নারায়ণগড়ে বিজেপি নেতার বাড়িতে ভাঙচুর। হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। গতকাল ফুলগেড়িয়া গ্রামে বিজেপির নারায়ণগড় মধ্য মণ্ডলের সম্পাদক হরিদাস ভুঁইয়ার বাড়িতে ভাঙচুর চলে।

ভোটে সক্রিয় ভূমিকা নেওয়ায় তৃণমূলই পরিকল্পনামাফিক হামলা চালিয়েছে বলে বিজেপি নেতার অভিযোগ। যদিও তৃণমূলের দাবি, নির্বাচনী খরচ নিয়ে গেরুয়া শিবিরের গোষ্ঠীকোন্দলের জেরেই এই ঘটনা।
অন্যদিকে, ভাঙড়ে তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজির অভিযোগ ওঠে আইএসএফের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে আইএসএফ।

Advt

Previous articleগত এক সপ্তাহে বিশ্বে মোট করোনা আক্রান্তের অর্ধেক ভারতে, মৃত ২৫ শতাংশ
Next articleপ্রথম দফায় বিধানসভায় শপথ নিলেন ৭৪ জন বিধায়ক