গত এক সপ্তাহে বিশ্বে মোট করোনা আক্রান্তের অর্ধেক ভারতে, মৃত ২৫ শতাংশ

Omicron's group infection in the country

ভারতে করোনা আক্রান্তের(Corona infected) সংখ্যা বেড়ে চলেছে লাফিয়ে লাফিয়ে। একইসঙ্গে উঠে আসছে স্বাস্থ্যব্যবস্থার নগ্ন চেহারাটাও। এরই মাঝে এক ভয়াবহ রিপোর্ট পেশ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু(WHO)। যেখানে জানানো হয়েছে গত এক সপ্তাহে বিশ্বের যত জন করোনা ভাইরাসে(coronavirus) আক্রান্ত হয়েছেন তার মধ্যে অর্ধেক আক্রান্ত ভারতে(India)। পাশাপাশি মোট মৃতের ২৫% মৃত্যু ভারতে হয়েছে।

বুধবার চাঞ্চল্যকর এই রিপোর্টে হু-এর তরফে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা ভাইরাসে বিশ্বের মোট ৪৬ শতাংশ আক্রান্ত ভারত থেকে হয়েছে। ভয়াবহ মৃত্যু মিছিলের তথ্য তুলে ধরে এই স্বাস্থ্য সংস্থার দাবি ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু করে এপ্রিলের শেষ সপ্তাহে এসে চরম আকার ধারণ করেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বিগত দুই সপ্তাহ ধরে করোনা আক্রান্তের দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লক্ষের বেশি রয়েছে। অবশ্য পরিস্থিতি সামাল দিতে বেশিরভাগ রাজ্যে জারি হয়েছে কার্ফু কোথাও বা আংশিক লকডাউন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর মমতা বন্দ্যোপাধ্যায় করোনা মোকাবিলায় নতুন গাইডলাইন জারি করেছেন। পরিস্থিতি সামলাতে পশ্চিমবঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে লোকাল ট্রেন। বিগত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯২০ জনের।

আরও পড়ুন:করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন রাজস্থানের রঞ্জি দলের ক্রিকেটার বিবেক যাদব

সাম্প্রতিক তথ্য বলছে বিগত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন। সংখ্যাটা ভয় ধরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮০ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন, ৩ লাখ ২৯ হাজার ১১৩ জন। তবে আক্রান্তের সংখ্যাটা দিনে দিনে যেভাবে বেড়ে চলেছে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে চলেছে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

Advt

Previous articleকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন রাজস্থানের রঞ্জি দলের ক্রিকেটার বিবেক যাদব
Next articleনবান্নে কেন্দ্রীয় প্রতিনিধি দল