“ভাবমূর্তি তৈরির চেয়ে মানুষের জীবন গুরুত্বপূর্ণ”, কেন্দ্রের বিরোধিতায় সোচ্চার অনুপম খের!

বিজেপি(BJP) ঘেঁষা হিসেবে পরিচিত বলিউড অভিনেতা অনুপম খের(Anupam Kher)। নানা ইস্যুতে সমস্ত বিরোধিতাকে চুরমার করে প্রায়শই কেন্দ্রের মোদি সরকারকে(Modi government) প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠতে দেখা যায় তাঁকে। এহেন অনুপম খেরের গলায় এবার ধরা পড়ল ভিন্ন সুর। প্রশংসা নয়, বরং দেশের ভয়াবহ করোনা পরিস্থিতিতে এবার গলা তুলে সরকারের বিরোধিতায় সোচ্চার হয়ে উঠলেন তিনি। জানালেন, “ভাবমূর্তি তৈরি চেয়ে মানুষের জীবন গুরুত্বপূর্ণ।”

বুধবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে সর্বভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে অনুপম জানালেন, “কোথাও গিয়ে সরকার লক্ষ্যচ্যুত। এটা তাদের বোঝা উচিত ভাবমূর্তি পরিচ্ছন্ন করার পরিবর্তে এখন অনেক বেশি গুরুত্বপূর্ণ মানুষের জীবন।” তিনি বলেন, ওনারা কি দেখতে পাচ্ছেন না করোনা আক্রান্তের পরিবারগুলি হাসপাতালের বেডের জন্য হাহাকার করছে, নদীতে পচা গলা মৃতদেহ ভাসছে, শত শত রোগী মৃত্যুর সঙ্গে লড়াই করছে? এর পাশাপাশি তিনি আরও বলেন, সরকারের বিরুদ্ধে যা সমালোচনা হচ্ছে তা অবশ্যই হওয়া উচিত। ভাবমূর্তি তৈরি করার পরিবর্তে সরকারের উচিত যে কাজের জন্য মানুষ তাদের বেছে নিয়েছে সেটা করা। পাশাপাশি তিনি এটাও জানান, শুধুমাত্র রাজনৈতিক ফায়দা তোলার জন্য সরকারের সমালোচনা করা এই সময় বিরোধী রাজনৈতিক দলগুলির উচিত নয়। তিনি বলেন, “আমাদের মানবিক হওয়া জরুরী সাধারণ মানুষের জন্য। একই সঙ্গে রাগ হওয়াটাও স্বাভাবিক। যা ঘটছে তার জন্য সরকারের দায়বদ্ধ থাকাটা গুরুত্বপূর্ণ।”

উল্লেখ্য, বরাবর বিজেপি ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বলিউড অভিনেতা ৬৬ বছর বয়সী অনুপম খের। তার স্ত্রী অভিনেত্রী কিরণ খের বিজেপির একজন সাংসদ। মাত্র দুই সপ্তাহ আগেও বিশ্বের করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য মোদি সরকারের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন অনুপম। তাকে বলতে শোনা গিয়েছিল, “আয়েগা তো মোদি হি”। এহেন অনুপম খের এবার দেশের এই কঠিন পরিস্থিতিতে সরকারের দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে প্রশ্ন তুললেন।

আরও পড়ুন- ফের রদবদল, সাত আইপিএস-সহ একাধিক জেলাশাসক বদলির নির্দেশ নবান্নর

Advt

Previous articleসংক্রমণ মুক্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ
Next articleফের অনুব্রতর নিশানায় উপাচার্য! করোনা সামলানোর পর দেখে নেওয়ার হুঁশিয়ারি