আগামী ৪-৫ দিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

আগামী ৪-৫ দিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা। মিলবে অস্বস্তিকর গরম থেকে রেহাই। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

ইতিমধ্যে একধাক্কায় অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ। মঙ্গলবারের বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টিতে রাজ্যে প্রাণ হারিয়েছেন প্রায় ১০ জন। তার মধ্যে কলকাতায় রাজভবনের সামনে বিদ্যুটপৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। মঙ্গলবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। জানা গিয়েছে, ভারী বৃষ্টিপাত হয়েছে বীরভূম, মালদহ, হুগলি সহ বেশ কিছু জেলায়। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলেছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আবহাওয়া দফতরের আধিকারিকরা জানিয়েছেন, আগামী কয়েকদিনে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন-বিজেপির হারের কারণ নিয়ে সেমিনারের বিজ্ঞপ্তি, বিতর্কে জড়ালেন বিশ্বভারতীর উপাচার্য

ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস৷

Advt

Previous articleবিজেপির হারের কারণ নিয়ে সেমিনারের বিজ্ঞপ্তি, বিতর্কে জড়ালেন বিশ্বভারতীর উপাচার্য
Next articleভয়াবহ পরিস্থিতিতেও চলছে মিথ্যাচার ও নির্লজ্জ আত্মপ্রচার, কেন্দ্রকে তোপ পিকের