শুভেন্দুর ঈদ মোবারক! সোশ্যাল মিডিয়ায় ধুয়ে দিলেন হিন্দু-মুসলমানরা

ভোটের আগে তৃণমূল (Tmc) ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে শাসকদলের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শাণিয়েছেন বিজেপি (Bjp) নেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari)। তার মধ্যে ছিল বিজেপি জিতলে অর্থাৎ বাংলায় ক্ষমতায় এলে তৃণমূল কর্মী সমর্থকদের পাকিস্তানে (Pakistan) পাঠিয়ে দেওয়ার ‘ফতোয়া’। তৃণমূল নেত্রীকে ‘বেগম’ বলে কটাক্ষ করেন শুভেন্দু। এর জন্য সম্প্রতি তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। শাসকদলের বিরুদ্ধে বারবার মুসলিম তোষণের অভিযোগ তোলেন কাঁথির অধিকারী পরিবারের মেজো ছেলে। সেই হেন শুভেন্দু অধিকারী শুক্রবার তাঁর ফেসবুক পেজে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। আর তারপরেই তুমুল সমালোচনা আর কটাক্ষের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়(Social Media)। কমেন্ট বক্সে উপচে পড়ছে বিভিন্ন ধরনের ব্যঙ্গ আর বক্রোক্তি। শুভেন্দুকে ধুয়ে দেন হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মানুষই। নিজেকে হিন্দু ধর্মের একজন রক্ষাকর্তা বলে শুভেন্দু প্রচার করেছিলেন বলেও অভিযোগ করেছেন অনেকে। তাঁদের মতে, এখন ভোটের পরে তিনি কি ‘মুসলিম তোষণে’র রাস্তায় হাঁটছেন?
অনেকে আবার শুভেন্দুকে অভিনেতা বলেও কটাক্ষ করেছেন। কেউ কেউ স্মরণ করিয়েছেন ভোটের আগে তৃণমূলকে বিদ্ধ করতে তাদের বিরুদ্ধে কী কী অভিযোগ তুলেছিলেন শুভেন্দু? অনেকে আবার প্রমাণ স্বরূপ ভিডিও (Video) ক্লিপের উল্লেখ করেছেন।

যদিও শুভেন্দু অধিকারীর পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে রাজনৈতিক মহলের মতে, বাংলায় বিপর্যয় নিয়ে তৃণমূল ক্ষমতায় আসার পর বিজেপি বুঝতে পেরেছে তাদের উগ্র হিন্দুত্বের প্রচার এই বাংলায় তাদের কোণঠাসা করেছে। কারণ এটা সমপ্রীতির বাংলা। এখানে ঈদ আর অক্ষয় তৃতীয়া একদিনে পড়লে খুশি এবং আনন্দ ডবল হয়। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়েই চলতে চান রাজ্যবাসী। সেখানে অন্ধ হিন্দুত্ববাদের কোনও জায়গা নেই বলে মনে করেন সমাজবিদরা। বিজেপি ও সেটা মোক্ষম বুঝেছে। সেই কারণে ঈদের দিন সকালে অক্ষয় তৃতীয়ার পাশাপাশি ঈদ মোবারক জানাতেও ভোলেননি বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Advt

 

Previous articleফের রাজ্যপাল পদ থেকে ধনকড়ের অপসারণ চাইল রাজ্যের শাসকদল
Next articleগ্রেনেড বিস্ফোরণে কেঁপে উঠল অসমের তিনসুকিয়া, মৃত ২