রেলকর্মীদের স্পেশাল ট্রেনে ব্যাঙ্ককর্মীদের যাওয়ার সুযোগের দাবি

রেলকর্মীদের জন্য স্পেশাল ট্রেনে স্বাস্থ্যকর্মীদের ওঠার অনুমতি আগেই দিয়েছে রেল। এবার স্পেশাল ট্রেনে ব্যাঙ্ক কর্মীদের যাতায়াতে অনুমতির দাবি জানিয়ে মুখ্যসচিবকে চিঠি দেওয়া হল।
মুখ্যসচিবকে চিঠি দিয়েছে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন।
তাদের বক্তব্য, রাজ্যে ১৫ দিন কার্যত সব বন্ধ থাকলেও জরুরি পরিষেবা হিসেবে ব্যাঙ্ক সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা। তাই ব্যাঙ্ককর্মীদের হাজিরা দেওয়া বাধ্যতামূলক।
কিন্তু অন্যান্য পরিবহণ বন্ধ থাকায় ব্যাঙ্ককর্মীদের যাতায়াতে অসুবিধে হচ্ছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত থাকায় তাদেরকেও স্পেশাল ট্রেন ব্যবহারের অনুমতি দেওয়া হোক। একই সঙ্গে সংবাদমাধ্যমের কর্মীদেরও রেলের স্পেশাল ট্রেন ব্যবহার করতে দেওয়ার দাবি উঠেছে ।
স্পেশাল ট্রেনে ওঠার আগে প্রয়োজনে ব্যঙ্ককর্মীরা পরিচয়পত্র ও কর্তৃপক্ষের অনুমতিপত্র দেখাতে রাজি।


এই বিষয়ে হাওড়া-শিয়ালদা ডিভিশনের কাছে আবেদন করুক রাজ্য সরকার।
প্রসঙ্গত, কোভিড সংক্রমণ কমাতে শনিবার বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে রাজ্য সরকার । এর মধ্যে গণ পরিবহনের ক্ষেত্রে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। ফলে আজ রবিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা ১৪ দিনের জন্য বন্ধ থাকছে।রেলের তরফে জানানো হয়েছে, পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়া পর্যন্ত রাজ্যের সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে।

এই সিদ্ধান্তের কারণে দুশ্চিন্তায় পড়েছেন নিত্যযাত্রীরা। হয়রানির আশঙ্কা করছেন অনেকেই। অনেকে আবার রোজগারে ক্ষতির চিন্তা করছেন। তবে, করোনা সংক্রমণ কমাতে এই সিদ্ধান্ত জরুরি বলে মত দিয়েছেন যাত্রীদের একাংশ । রাজ্যে একটা বড় অংশই লোকাল ট্রেনে রোজ অফিস যাতায়াত করেন। এই তালিকায় রয়েছেন ব্যাঙ্ককর্মীরাও। তাই তাঁদের কথা মাথায় রেখেই স্টাফ ট্রেনে যাতায়াতের অনুমতি চাক রাজ্য, এমনই দাবি করা হয়েছে মুখ্যসচিবের কাছে ।

Previous articleকড়া নজরদারি পুলিশের, কলকাতা থেকে ২৩, খড়গপুর থেকে ৬৭ জনকে গ্রেফতার
Next articleঅক্সিজেন-রেমডেসিভির থেকে ১০০ টাকার দেশি, কালোবাজারির বিরুদ্ধে সরব মদন