উত্তপ্ত পরিস্থিতি, ৪ অভিযুক্তকে ভার্চুয়ালি আদালতে উপস্থিত করানোর সিদ্ধান্ত সিবিআইয়ের

নারদ কান্ডে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম(firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায়ের(Subrata Mukherjee) পাশাপাশি মদন মিত্র (Madan Mitra) ও শোভন চট্টোপাধ্যায়ের(sovan Chatterjee) গ্রেপ্তারের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই নিজাম প্যালেস ও রাজভবনের সামনে জড়ো হয়েছেন প্রচুর তৃণমূল কর্মী সমর্থকরা। এই পরিস্থিতিতে গ্রেফতার ৪ অভিযুক্তকে আদালতে পেশ করা সম্ভব নয় এমনটাই জানা যাচ্ছে সিবিআই সূত্রে। ফলস্বরূপ ভার্চুয়ালি নিজাম প্যালেস থেকেই চারজনকে আদালতের মুখোমুখি করার সিদ্ধান্ত নিল সিবিআই।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, এই মামলায় ব্যাঙ্কশাল কোর্টে ভার্চুয়ালি উপস্থিত করা হবে অভিযুক্তদের। শুধুমাত্র আইনজীবীরা আদালতে গিয়ে কাগজপত্র জমা দেবেন। আর নিজাম প্যালেসে বসেই শুনানিতে অংশ নেবেন সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, নারদ কান্ডে চারজনকে গ্রেপ্তার করার পর যত সময় গড়াতে থাকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে ততটাই। বেলা সওয়া একটা নাগাদ চরম উত্তেজনা তৈরি হয়। নিজাম প্যালেসের মূল ফটকের সামনে কর্তব্যরত রাজ্যপুলিশ ঠেকানোর চেষ্টা করলেও তা সামলাতে পারেনি।

শুধু নিজাম প্যালেস নয়, রাজভবনের সামনে ভিড় জমান প্রচুর তৃণমূল কর্মী সমর্থক। পরিস্থিতিতে প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগে টুইট করতে দেখা যায় রাজ্যপালকে। তিনি লেখেন, ‘রাজ্যে নৈরাজ্য চলছে, পুলিশ-প্রশাসন নীরব। প্রতি মিনিটে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। পরিস্থিতিকে হাতের বাইরে চলে যেতে দেওয়া হচ্ছে ইচ্ছাকৃতভাবে। আইন-শৃঙ্খলা বজায় রাখতে সমস্ত পদক্ষেপ নিতে হবে। টিভিতে দেখছি সিবিআই অফিস লক্ষ্য করে পাথর ছোড়া হচ্ছে।আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হচ্ছে। দর্শকের ভূমিকায় কলকাতা পুলিশ, দেখে করুণা হচ্ছে।’

Advt

Previous articleকরোনা অতিমারিতে বেড়েছে ওয়ার্ক ফ্রম হোম, কাজের চাপে বাড়ছে হৃদরোগের সম্ভাবনা!!
Next articleআইনশৃঙ্খলা ভেঙে পড়েছে, ব্যবস্থা নিন: টুইটে প্রশাসনকে দোষারোপ রাজ্যপালের