রাজ্যের মন্ত্রী-বিধায়কদের গ্রেফতারি বিজেপির প্রতিহিংসার রাজনীতি: এসইউসিআই(সি)

বেনজির ভাবে সোমবার নারদ কান্ডে অভিযুক্ত রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম(firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায়ের(Subrata Mukherjee) পাশাপাশি মদন মিত্র(Madan Mitra) ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। এই ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। এই গ্রেপ্তারিকে বেআইনি বলে তোপ দেগেছেন বিশিষ্ট আইনজীবীরা। এরই মাঝে গ্রেফতারের ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে সরব হয়ে উঠছে দেখা গেল এসইউসিআই(সি)(sucic) রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্যকে(chandidas Bhattacharya)।

সোমবার এক বিবৃতিতে ওই মন্ত্রী বিধায়কদের পাশে দাঁড়িয়ে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানান বাম নেতা চন্ডীদাস ভট্টাচার্য। তিনি বলেন, “দেশ ও রাজ্য জুড়ে কোভিড সংক্রমণের বর্তমান ভয়াবহ পরিস্থিতির জন্য কেন্দ্রীয় সরকারের অপরাধপূর্ণ অবহেলা ও দায়িত্বজ্ঞহীনতা যখন মূলত দায়ী তখন প্রয়োজন ছিল দলমত নির্বিশেষে যুক্তভাবে এর বিরুদ্ধে দাঁড়ানো। তা না করে রাজ্যপাল বিজেপি নেতার মত সফর করছেন। প্রকৃত বিচার প্রক্রিয়া অনুসরণ করে অপরাধ প্রমাণের পর গ্রেপ্তার ও শাস্তিদানের আইনী পদ্ধতি মেনে চলার পরিবর্তে কেন্দ্রীয় সরকার তার এজেন্সি দিয়ে রাজ্যের নির্বাচিত সরকারের মন্ত্রী বিধায়কদের গ্রেপ্তার করাচ্ছেন।”

আরও পড়ুন:মুখ্যমন্ত্রীর জন্য প্রাণ দিতেও প্রস্তুত: শোভনের ‘পাশে’ থেকে মন্তব্য বৈশাখীর

এখানেই না থেমে এসইউসিআই(সি) রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য আরো বলেন, “এসবই নির্বাচনে পরাজয়ের পর প্রশাসনিক বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্য বিজেপির প্রতিহিংসামূলক আচরণের প্রকাশ। আমরা বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের এই পদক্ষেপের তীব্র ধিক্কার জানাচ্ছি।”

Advt

Previous articleচার মন্ত্রী বিধায়ককে সিবিআইয়ের গ্রেফতার নিয়ে কী বলছেন রাজনীতিবিদরা?
Next articleপোস্টার কাণ্ডে গ্রেফতারি নিয়ে এবার সুপ্রিম কোর্টে পাল্টা মামলা দায়ের হল