আয়ুর্বেদিক ওষুধেই সারবে করোনা! উধাও সোশ্যাল ডিসটেন্সিং

অন্ধবিশ্বাস এখনও আমাদের পিছু ছাড়ছে না। তা না হলে করোনার এই দ্বিতীয় ঢেউ সামাল দিতে যখন গোটা দেশ নাজেহাল, তখন একটি আয়ুর্বেদিক ওষুধ খেলেই নাকি করোনা থেকে রক্ষা পাওয়া যাবে। এই কথায় বিশ্বাস করে হাজার হাজার মানুষ লাইন দিলেন ওষুধ কেনার জন্য। ঘটনাটি অন্ধপ্রদেশের। এমনকি ওই ওষুধ কিনতে গিয়ে মানা হলো না কোনও সোশ্যাল ডিসটেন্সিং।আরও একধাপ এগিয়ে, ওই ওষুধ খেয়ে সুস্থ হওয়ার আশায় লাইনে দাঁড়ালেন খোদ করোনা আক্রান্তরাও!

যদিও বাস্তব চিত্র অন্য কথা বলছে ।অন্ধ্রপ্রদেশে করোনার পাশাপাশি ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমাইকোসিসে আক্রান্তের সংখ্যাও এখন বাড়ছে ৷ নেল্লোর, কৃষ্ণা, পশ্চিম গোদাবরী, বিশাখাপত্তনম, চিতুর এবং অনন্তপুরের মতো অনেক জায়গাতেই এই ছত্রাক রোগে আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে ৷

কিন্তু এই সবকিছুকে বুড়ো আঙুল দেখিয়ে
অন্ধ্রপ্রদেশের নেল্লোর জেলার কৃষ্ণাপটনম গ্রামে হঠাৎ এক ব্যক্তি দাবি করতে থাকেন যে একটি আয়ুর্বেদিক ওষুধ এবং চোখের ড্রপ কিনলেই করোনা থেকে রক্ষা পাওয়া যাবে। এমনকি রেমডিসিভির পর্যন্ত এই ওষুধের কাছে হার মানবে । আর তাকে সমর্থন করলেন খোদ জেলাশাসক ও বেশ কয়েকজন আয়ুর্বেদ চিকিৎসক!

যার নিট ফল , হাজার হাজার মানুষ অন্ধ বিশ্বাসে ভর করে লাইনে দাঁড়ালেন সেই ওষুধ কেনার জন্য। যদিও সেই ওষুধের স্যাম্পল ইতিমধ্যেই পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে আয়ুস গবেষণাগারে।

Advt

Previous articleজেল থেকে ফিরহাদ বাড়ি ফিরলেও আপাতত হাসপাতালেই মদন-সুব্রত, শোভনকে নিয়ে ধোঁয়াশা
Next articleকরোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ফিরলেন ৯৯ বছরের বৃদ্ধা