ব্ল্যাক ফাঙ্গাস এক নয়া চ্যালেঞ্জ, প্রস্তুত থাকতে হবে: মমতার তোপের পর বার্তা মোদির

করোনা পরিস্থিতির(padona situation) মাঝে উদ্বেগ বাড়িয়ে দেশের নানা রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের প্রকোপ বেড়েছে। বিষয়টি নিয়ে চিন্তায় রয়েছে একাধিক রাজ্য সরকার। যদিও সম্প্রতি করোনা ইস্যুতে ১০ রাজ্যের প্রশাসনিক প্রধানদের সঙ্গে বৈঠকে এ বিষয়ে একটি শব্দ খরচ করতে দেখা যায়নি প্রধানমন্ত্রীকে(Prime Minister)। যা নিয়ে তোপ দাগতে দেখা যায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee)। এমনকি এই বৈঠককে ক্যাজুয়াল সুপার ফ্লপ বৈঠক বলেও আক্রমণ শানান তিনি। সেই ঘটনার পর শুক্রবার ব্ল্যাক ফাঙ্গাস(black fungus) নিয়ে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। জানালেন ব্ল্যাক ফাঙ্গাস এক নয়া চ্যালেঞ্জ দেশবাসীর জন্য। এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

শুক্রবার বারাণসীর স্বাস্থ্য কর্মীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল আলোচনায় বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই তিনি বলেন, বিগত কয়েকদিনে দেশের একাধিক রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের প্রকোপ বাড়ছে। এক নয়া চ্যালেঞ্জ হিসেবে আমাদের সামনে আসছে এই ব্ল্যাক ফাঙ্গাস। এই পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের এখন থেকেই প্রস্তুত হওয়া জরুরী। এছাড়াও স্বাস্থ্য কর্মীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বেশ কিছুটা আবেগপ্রবণ হতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। তিনি বলেন, এই কঠিন সময়ে যারা তাদের পরিজনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। পাশাপাশি করোনা পরিস্থিতিতে যোগাসন আয়ুর্বেদ মানুষের শরীর ও মনের শক্তি বৃদ্ধি করেছে বলে দাবি করেন তিনি।

শুধু তাই নয় বেনারসের স্বাস্থ্য কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি বলেন, আমাদের এখনো দীর্ঘ লড়াই লড়তে হবে। এখনো বেনারস ও পূর্বাঞ্চলের গ্রামীণ এলাকাগুলিতে বাড়তি গুরুত্ব দিতে হবে। গ্রামের মানুষদের কাছে চিকিৎসা যত বেশি করে আমরা নিয়ে যেতে পারবো স্বাস্থ্য ব্যবস্থার ওপর ভার তত কমবে। যেখানে অসুস্থতা সেখানেই ঔষধ, এই পথ ধরে আমাদের এগনো উচিত।

আরও পড়ুন:মোদি সরকারের সৌজন্যে ফের মহার্ঘ পেট্রোল-ডিজেল! কলকাতায় কত দাম জানেন?

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবারের বৈঠকের পর সাংবাদিক বৈঠক করে কড়া সুরে প্রধানমন্ত্রীকে তোপ দেখেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি। সরাসরি তিনি অভিযোগ করেন, এটি ক্যাজুয়াল সুপার সুপার ফ্লপ একটি মিটিং। একা কথা বলে গিয়েছেন উনি। ওষুধ, অক্সিজেন সংকট, টিকা সংকট এসব নিয়ে কোনো কথা বলেননি। ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে কী করা উচিত বৈঠকের সেটাও জানালেন না মোদি। গতকাল মমতার তোপের পর অবশেষে ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে সতর্ক বার্তা দিলেন দেশের প্রধানমন্ত্রী।

Advt

Previous articleমোদি সরকারের সৌজন্যে ফের মহার্ঘ পেট্রোল-ডিজেল! কলকাতায় কত দাম জানেন?
Next articleমিঠুনের বিরুদ্ধে অভিযোগের নথি তলব করল শিয়ালদহ এসিজেএম