রাজ্যে নিম্নমুখী দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যুহার

খানিকটা হলেও স্বস্তি। রাজ্যে কোভিড রোগীদের মৃত্যুর দৈনিক সংখ্যা দেড়শো পার করল। তবে পনেরো দিন ধরে নতুন করে আক্রান্তের সংখ্যা টানা ১৯ হাজারের উপর থাকার পর গত ২৪ ঘণ্টায় তা নিম্নমুখী হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।
স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪৩ এবং কলকাতায় ৪১ জন মারা গিয়েছেন। অন্য দিকে, হাওড়ায় ১০, জলপাইগুড়ি এবং নদিয়াতে ৮ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ এবং হুগলিতে ৭ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। দক্ষিণ দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ৪ জন করে কোভিডে মারা গিয়েছেন। পুরুলিয়ায় ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১৪ হাজার ২০৮ জনের কোভিড মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

এদিন রাজ্যে কোভিড জয়ীর সংখ্যা ১২ লক্ষ ছাড়াল। শনিবার রাজ্যে করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা দাঁড়াল ১১ লক্ষ ২ হাজার ৭৭২ জন। গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যাও দৈনিক আক্রান্তের চেয়ে বেশি। একদিনে এ রাজ্যে করোনাকে হারিয়েছেন ১৯ হাজার ২০২ জন। যা শুক্রবারের চেয়ে বেশকিছুটা বেশি। ফলে বাংলায় চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যাও কমেছে অনেকটা।

Advt

 

 

Previous articleকরোনা আবহেও বাঁকুড়ায় ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত তিন
Next articleকরোনা থেকে সেরেও শেষরক্ষা হল না, প্রয়াত নলহাটির প্রাক্তন তৃণমূল বিধায়ক