আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ এই জেলাগুলিতে

চড়া রোদ সঙ্গে চরম অস্বস্তিকর আবহাওয়া। তবে সাইক্লোন যশ আসার আগে কলকাতাবাসী কি এই ভ্যাপসা গরম থেকে মুক্তি পাবে? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, রবিবার উত্তরবঙ্গ-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিকেল থেকে সন্ধের মধ্যে বৃষ্টি হতে পারে কলকাতাতেও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলিতে।

অন্যদিকে বৃষ্টি হবে উত্তরবঙ্গ এবং সিকিমে। উত্তরবঙ্গে বেশ কিছু জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি। আগামী ২৪ ঘণ্টায় কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা। অন্যদিকে বঙ্গোপসাগরে ব্যাপক শক্তি সঞ্চয় করছে যশ। যা মূলত উদ্বেগ বাড়াচ্ছে রাজ্য প্রশাসনের।

আরও পড়ুন-শেষ ৫ বছরে ২৪টি ঘূর্ণিঝড়, এবার হিমায়নের আশঙ্কার কথা শোনালেন আবহাওয়াবিদ

রবিবার কলকাতায় সকাল থেকেই ছিল আংশিক মেঘলা আকাশ। অস্বস্তিকর গরম নাজেহাল অবস্থা শহরবাসীর। তাপমাত্রা ও জলীয়বাষ্পের কারণে অস্বস্তি রয়েছে। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫১ থেকে ৮৯ শতাংশ।

Advt

Previous articleফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, কলকাতায় পেট্রোলের দাম একশ ছুঁইছুঁই
Next articleদলবদলুদের নিয়ে সৌগতর প্রস্তাব, ৬ মাস আগে কাউকে দলে নয়