তোলাবাজিতে কেন রিপাবলিকের সাংবাদিক? জবাব চায় বাংলা

সিবিআই সেজে তোলাবাজির অভিযোগে লালবাজারে পুলিশের জালে আটক হল রিপাবলিক বাংলার সাংবাদিক অভিষেক সেনগুপ্ত। বৃহস্পতিবার ‘ইয়াস’-এর হামলার মাঝে লালবাজারে তুলে এনে তাকে জেরা করা হচ্ছে। তার দুই সঙ্গীকে ইতিমধ্যে গ্রেফতার করে কোর্টে তোলা হয়েছে। সিবিআইয়ের ছদ্মবেশে কেন এই তোলাবাজি এবং কত টাকা কার সাহায্যে তোলা হয়েছে, তার খোঁজে তদন্ত চলছে। পুলিশ তিনজনের বিরুদ্ধে ‘অ্যাবডাকশন ফর র‍্যানসম’ মামলা রুজু করেছে।

আরও পড়ুন-ইয়াসের তাণ্ডবে প্লাবিত গোটা দক্ষিণ ২৪ পরগনা, সমুদ্রের জলে ডুবে গেল কপিল মুনির আশ্রম

গত মঙ্গলবার কসবার এক ব্যবসায়ী অজিত রায়কে সিবিআই জেরা করবে বলে জোর করে তুলে আনে অভিষেকের দুই সঙ্গী। নিজাম প্যালেসের নিচে বসিয়ে রাখে। অভিযোগ, সিবিআই সেজে অভিষেক ওই ব্যবসায়ীর সঙ্গে দেখা করে এবং মামলা সালটাতে ১কোটি টাকা দাবি করে। শেষ পর্যন্ত রফা হয় ১৫ লক্ষ টাকায়। টাকা দেওয়ার পর ব্যবসায়ীর সন্দেহ হলে কসবা থানায় অভিযোগ জানান। পুলিশ মঙ্গলবারই অভিযান চালিয়ে স্বরূপ সরকার ও প্রতীক রায়কে গ্রেফতার করে। আজ অভিষেককে লালবাজারে তুলে নিয়ে এসে জেরা করা হচ্ছে। একটি মহল থেকে তার গ্রেফতার আটকানোর প্রবল চেষ্টা চলছে। তবে রিপাবলিক বাংলা জানিয়েছে,  অভিযুক্ত অভিষেককে সাসপেন্ড করেছে রিপাবলিক বাংলা চ্যানেল। তাদের বক্তব্য, অফিসের ডিউটির বাইরে গিয়ে এসবে জড়িয়েছে ট্রেনি বা প্রবেশনে থাকা ঐ সাংবাদিক।

রিপাবলিক বাংলা চ্যানেলটি যেহেতু বিজেপি ঘেঁষা বা কেন্দ্র সরকারের অনুগামী চ্যানেল বলে পরিচিত, সেই কারণেই কি সিবিআই সেজে এই তোলাবাজি? বাংলা চায় জানতে, বেঙ্গল ওয়ান্টস টু নো!

Advt

Previous articleদুপুরে চন্দ্রগ্রহণ, সন্ধ্যায় পূর্ণিমা, রাতে ভরা কোটাল : নতুন করে বিপর্যয়ের আশঙ্কায় আবহাওয়াবিদরা
Next articleদুর্যোগ সামলানোয় সরকারি টিমকে ধন্যবাদ, এখন কেন্দ্র-রাজ্য সংঘাতকে গুরুত্ব নয়: মমতা