হোটেল, হাসপাতালের যৌথ উদ্যোগে ভ্যাকসিন প্যাকেজে ‘না’, সাফ জানাল কেন্দ্র

ভ্যাকসিন নিয়ে কোনও ‘প্যাকেজ’ নয়। সাফ জানাল স্বাস্থ্যমন্ত্রক। দ্বিতীয় দফার টিকাকরণ শুরুর সময় বেসরকারি হাসপাতালগুলিকে ভ্যাকসিন দেওয়ার অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় সরকার। বেশ কিছু প্রাইভেট হাসপাতালগুলি ভ্যাকসিনের ডোজ দেওয়ার নামে মোটা টাকার প্যাকেজ ঘোষণা করে অগ্রিম টাকা নিয়ে বুকিং নিতে শুরু করেছে। লাক্সারি প্যাকেজ হিসেবে হাসপাতালগুলি নামী দামী স্টার হোটেলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সেখানে ভ্যাকসিনের সুবিধা দিচ্ছে। যেখানে মোটা অঙ্কের টাকা জমা করলে মিলছে ভ্যাকসিন।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‘ভ্যাক্সিনেশনের ব্যবস্থা করা যাবে শুধুমাত্র সরকারি, বেসরকারি টিকাকরণ কেন্দ্রে, অফিসে, বয়স্কদের জন্য বাড়ির কাছে কোনও টিকাকরণ কেন্দ্রে, বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোনও হাউসিং সোসাইটিতে, কমিউনিটি সেন্টারে, পঞ্চায়েত ভবনে, স্কুল, কলেজে এবং বৃদ্ধাশ্রমে। সেক্ষেত্রে যারা এই ধরনের ভ্যাকসিন প্যাকেজের ব্যবস্থা করছে তাঁদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নিতে হবে।’

আরও পড়ুন-শুধুই প্রতিশ্রুতি, সাহায্য নেই: অনাথদের জন্য বড় ঘোষণার পর মোদিকে কটাক্ষ পিকের

উল্লেখ্য, হায়দরাবাদ হাইটেক সিটির Radisson Hotel-এ ‘Experience 1’, ‘Experience 2’ দুটি প্যাকেজ রাখা হয়েছে। কী রয়েছে এই প্যাকেজে? যিনি ভ্যাকসিন নিতে যাবেন থাকতে পারবেন হোটেলে। মিলবে ব্রেকফাস্ট, ডিনার এবিং ওয়াইফাই পরিষেবা। নামী হাসপাতালের বিশেষজ্ঞদের থেকে নিতে পারবেন টিকা। ‘ভ্যাকসিন নিন, বিশ্রাম নিন’, এই স্লোগান চলছে। প্রথম প্যাকেজ ৩ হাজার ৫০০ টাকার। এই প্যাকেজে রয়েছে ৩-৪ ঘণ্টা হোটেলের রুমে কাটানোর ব্যবস্থা সঙ্গে থাকছে খাবার। দ্বিতীয় প্যাকেজের জন্য আপনাকে গুনতে হবে ৫ হাজার টাকা। এই প্যাকেজে রয়েছে, ভ্যাকসিন নেওয়ার পর সারারাত হোটেলে থাকতে পারবেন, সঙ্গে খাবারের ব্যবস্থ। পাশাপাশি ভ্যাকসিন নেওয়ার বৈধ নথি দেখাতে হবে।

Advt

Previous articleহিঙ্গলগঞ্জে ত্রাণ পৌঁছালো ‘রেড হার্ট ওয়েলফেয়ার সোসাইটি’
Next articleযোগীরাজ্যে ব্রিজ থেকে গঙ্গায় ছুড়ে ফেলা হচ্ছে মৃতদেহ, প্রকাশ্যে শিউরে ওঠার মতো ভিডিও