উপনির্বাচনের দিন ঘোষণা হওয়ার আগেই খড়দহে জনসংযোগ শোভনদেবের, মানুষের প্রবল উৎসাহ

উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) খড়দহ বিধানসভা উপনির্বাচনে (Khardah By Pool) এবার শাসক দল তৃণমূল (TMC) কংগ্রেসের প্রার্থী রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovondeb Chatterjee)। তাই পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী খড়দহে জনসংযোগ শুরু করে দিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা। বিধায়ক পদ প্রার্থী এলাকায় এসেছে শুনে শুধু দলীয় কর্মী-সমর্থকরাই নন, শোভনদেববাবুকে ঘিরে স্থানীয় মানুষদের মধ্যে উত্‍সাহ ছিল চোখে পড়ার মতো। তৃণমূলের বিজয়ী প্রার্থী কাজল সিনহার মৃত্যু কারণেই খড়দহে উপনির্বাচন হতে চলেছে। ফলাফল ঘোষণার আগেই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় কাজল সিনহার।

জনসংযোগ শুরু করার আগে সকালে কলকাতা থেকে খড়দহ পৌঁছন শোভনদেব চট্টোপাধ্যায়। সেখানে শ্যাম মন্দিরের গিয়ে পুজো দেন তিনি। করোনা আবহে রাজ্যজুড়ে বিধি-নিষেধের মধ্যে খড়দহে ”দুয়ারে ভোজন” নামক এক জনকল্যাণ কর্মসূচি চালু করেছে তৃণমূল। শ্যাম মন্দির থেকে সেই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন উপনির্বাচনে তৃণমূলের হবু প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। এরপর তিনি যান খড়দহ কেন্দ্রের তৃণমূলের জয়ী প্রার্থী প্রয়াত কাজল সিনহার বাড়িতে। কথা বলেন কাজলবাবুর স্ত্রী ও পরিবারের লোকেদের সঙ্গে।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শোভনদেব চট্টোপাধ্যায়ের বলেন, “দলীয়ভাবে খড়দহ উপনির্বাচনে আমাকে প্রার্থী করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত অমিই যে প্রার্থী, সেটা বলা ঠিক হবে না। আমি শৃঙ্খলাপরায়ণ মানুষ। মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের একজন অনুগত সৈনিক। দল যখন যে দায়িত্ব দিয়েছে তা যথাসাধ্য পালন করার চেষ্টা করেছি।”

উল্লেখ্য, গত ২১ মে ভবানীপুর কেন্দ্রের বিধায়কের পদ থেকে ইস্তফা দেন শোভনদেব চট্টোপাধ্যায়। এবং তিনি নিজে মুখে জানিয়ে দেন, ভবানীপুর থেকে উপনির্বাচনে প্রার্থী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। আর সেজন্যই তিনি ইস্তফা দিয়েছেন।

আরও পড়ুন:হঠাৎই শারীরিক অবস্থার অবনতি, এইমসে ভর্তি করা হল শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালকে

Advt

Previous articleবাইরের বিক্ষোভে বিচারক কিভাবে প্রভাবিত হবেন ? CBI-কে প্রশ্ন হাইকোর্টের
Next articleবুধে ঘোষণা মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের সূচি