পিতৃবিয়োগ ‘সাইকেল গার্ল’ জ্যোতির, কিশোরীর পাশে প্রিয়াঙ্কা গান্ধী

করোনা-লকডাউনে অসুস্থ বাবাকে সাইকেলে চাপিয়ে হরিয়ানা থেকে বিহার প্রায় ১২০০ কিলোমিটার পথ অতিক্রম করে জ্যোতি পাসওয়ান। কিশোরী ‘সাইকেল গার্ল’ বলে উল্লেখযোগ্য হয় নেট দুনিয়ায়। মাঝে প্রায় এক বছরের ব্যবধান। যাকে বাড়ি ফেরাতে এত উদ্যোগ, গত ১ জুন মৃত্যু হয় জ্যোতির বাবার। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তিনি। এমতাবস্থায় জ্যোতির পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

‘সাইকেল গার্ল’ জ্যোতির বাবার মৃত্যুর খবর পেয়ে স্থানীয় এক যুব কংগ্রেস নেতাকে তাঁদের বাড়িতে পাঠান প্রিয়াঙ্কা। এরপর ফোনে জ্যোতির সঙ্গে কথা বলেন প্রিয়াঙ্কা। জানতে চান কীভাবে তার সংসার চলছে। জ্যোতিকে তিনি বলেন কোনও চিন্তা না করে পড়াশুনা চালিয়ে যেতে। পরে সংবাদমাধ্যমকে জ্যোতি বলেন, “প্রিয়াঙ্কা দিদিকে বাড়ির সব কথা বলেছি। উনি বললেন চিন্তা না করতে। উনি সবসময় পাশে আছেন। পরে দেখা করবেন বলে জকানিয়েছেন।” প্রিয়াঙ্কার এই উদ্যোগ ভীষণভাবে প্রশংসিত।

আরও পড়ুন-গুরুত্ব বাড়ল অভিষেকের, এবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক

গতবছর জ্যোতির এই কীর্তি দেশবাসীর মুখে মুখে ছড়িয়ে পড়ে। একাধিক বিদেশি সংবাদমাধ্যমের শিরোনামে চলে আসে সাইকেল গার্লের নাম। বিষয়টি নজরে আসে সাইকেল ফেডারেশন অফ ইন্ডিয়ার। পরবর্তীকালে জ্যোতির এই অদম্য সাহসের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কার দেওয়া হয় জ্যোতিকে। সাইকেল গার্লের এমন কীর্তির প্রশংসা করেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্পও।

Advt

Previous articleএবার বেসুরো প্রবীর: মাতৃবিয়োগে শোকজ্ঞাপন মমতা, পাত্তা নেই বিজেপি রাজ্য নেতৃত্বের
Next articleবিকেল হতেই রাজ্যের বেশ কিছু জেলায় ঝোড়ো হাওয়া, সঙ্গে স্বস্তির বৃষ্টি