এবার বেসুরো প্রবীর: মাতৃবিয়োগে শোকজ্ঞাপন মমতা, পাত্তা নেই বিজেপি রাজ্য নেতৃত্বের

বিজেপিতে ‘বেসুরদের’ তালিকা বাড়ছে। এবার ক্ষোভ প্রকাশ প্রবীর ঘোষালের (Prabir Ghosal)। মায়ের মৃত্যুর পর খোঁজ সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। খোঁজ নিয়েছেন স্থানীয় সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Bandopadhyay) এবং বিধায়ক কাঞ্চন মল্লিক (Kanchan Mallik)। কিন্তু বিজেপি রাজ্য নেতৃত্বের তরফ থেকে কোনও ফোন আসেনি। এবার দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন বিজেপি নেতা প্রবীর ঘোষাল। বিধানসভা ভোটের আগেই তৃণমূলের (Tmc) টিকিট না পেয়ে বিজেপিতে (Bjp) যান তিনি। সেখানে প্রার্থী হলেও পরাজিত হন প্রবীর। সূত্রের খবর, আদি বিজেপি নেতাকর্মীরা একেবারেই গ্রহণ করেননি প্রবীর ঘোষালকে। সম্প্রতি তাঁর মাতৃবিয়োগ হয়েছে। খবর পেয়ে শোক জ্ঞাপন করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ফোন করে সমবেদনা জানান, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাঞ্চন মল্লিক। কিন্তু প্রবীর ঘোষালের অভিযোগ স্থানীয় বিজেপি নেতারা ফোন করলেও রাজ্যস্তরের কোনও নেতা-নেত্রী তাঁর এই দুঃসময়ে সমবেদনা জানাননি।

পাশাপাশি প্রবীর ঘোষাল বলেন, বিজেপি বিরোধী রাজনীতিতে দেশে মমতা বন্দ্যোপাধ্যায় এখন প্রধান মুখ। সে কথা সকল বিরোধীদল মেনে নিচ্ছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রবীর ঘোষাল বলেন, এবারের ভোটে তৃণমূল বিপুলভাবে জিতেছে। তাতে প্রমাণ হয় তৃণমূলের সাংগঠনিক শক্তি বহু অংশে বেড়েছে। সে বিষয়ে প্রবীর ভূয়সী প্রশংসা করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

সম্প্রতি প্রবীর ঘোষালের মাতৃবিয়োগ হয়েছে। কিন্তু এই সময়ে স্থানীয় বিজেপি নেতারা ছাড়া সেইভাবে বিজেপি কোনও বড় মাপের নেতা তাঁর খোঁজখবর নেননি। তিনি বলেন, “আজ থেকে 30 বছর আগে যখন আমার বাবা মারা গিয়েছিলেন তৎকালীন সময়ে বিষ্ণু শাস্ত্রী, তপন শিকদারের মতন ব্যক্তিরা বাড়িতে এসেছিলেন, খোঁজ খবর নিয়েছিলেন। কিন্তু এবারে সে রকম কোনও ঘটনা ঘটেনি। অথচ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের খোঁজ নিয়েছেন, আমাকে সান্ত্বনা দিয়েছেন, শোক জ্ঞাপন করেছেন।”

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতাদের মধ্যে ক্ষোভ বাড়ছে বিজেপি ছেড়ে কেউ কেউ সরাসরি তৃণমূলে ফিরতে চাইছেন। কেউ কেউ আবার সরাসরি দল ছাড়ার কথা না বলেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের ভূয়শী প্রশংসা করছেন। সেই তালিকায় এবার নাম প্রবীর ঘোষালেরও।

Advt

Previous article৩০ কেজি ওজন কমিয়ে পাকিস্তান দলে মইন পুত্র
Next articleপিতৃবিয়োগ ‘সাইকেল গার্ল’ জ্যোতির, কিশোরীর পাশে প্রিয়াঙ্কা গান্ধী