এটিএম জালিয়াতি কাণ্ডে কলকাতা পুলিশের বড়সড় সাফল্য: জালে ৪ অভিযুক্ত

এটিএম জালিয়াতি কাণ্ডে কলকাতা পুলিশের বড়সড় সাফল্য। ঘটনায় অভিযুক্ত চারজনের ২ জনকে সুরাট থেকে আর ২ জনকে কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে।

নতুন করে এটিএম (Atm) জালিয়াতির ঘটনায় চক্ষু চড়কগাছ সবার। এটিএম অটুট, কোথাও কোনও আঁচড়ের দাগ পর্যন্ত নেই। অথচ ভিতর থেকে উধাও কয়েক কোটি টাকা। কাশীপুর, নিউমার্কেট, যাদবপুর-সহ কয়েকটি এলাকায় ব্যাঙ্কের এটিএম থেকে এভাবেই টাকা গায়েবের ঘটনায় হতবাক পুলিশও (Police)। তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, এই লুঠের ঘটনার পিছনেই রয়েছৈ উন্নততর প্রযুক্তি। একধরনের গ্যাজেটের সাহায্যেই মেশিন না ভেঙেই বিপুল পরিমাণ টাকা বের করে নিয়েছে দুষ্কৃতীরা। তারা ভিনরাজ্যের বলে জানতে পারে পুলিশ। সন্দেহ যায় জালিয়াতি চক্রে কুখ্যাত জামতাড়া গ্যাং-এর দিকে।

আরও পড়ুন:গরু পাচারকাণ্ডে নয়া মোড়: প্রশান্ত মহাসাগরের বুকে এক দ্বীপরাষ্ট্রে বিনয়, দাবি সিবিআইয়ের

এরপর, সুরাট (Surat) থেকে মনোজ গুপ্তা ও নবীন গুপ্তা নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেন লালবাজারের গোয়েন্দারা। তাঁদের বাড়ি দিল্লির ফতেহপুর বেরি এলাকায়। বিশ্বদীপ রাউত এবং আবদুল সইফুল মণ্ডল নামে ২ জনকে কলকাতা (Kolkata) থেকে গ্রেফতার করা হয়েছে। তবে গোয়েন্দাদের সন্দেহ, এরা এক বিরাট চক্রের অংশ। এর জাল ছড়িয়ে দেশের অন্যান্য রাজ্যে। ধৃতদের জেরা করলে বাকিদেরও হদিশ মিলবে বলে মনে করছেন গোয়েন্দা-পুলিশ।

Advt