দক্ষিণবঙ্গে এক দিনে বাজ পড়ে মৃত্যু ২৬ জনের, মৃতদের বাড়ি যাবেন অভিষেক

At least 26 people are died in thunder lightning in South Bengal
ফাইল চিত্র।

রাজ্যে একদিনে বাজ পড়ে মৃত্যুর হল ২৬ জনের। আহত হয়েছে আরও কয়েক জন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে মৃতদের পরিবারের প্রতি সমবেদন প্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধ এবং বৃহস্পতিবার তিনি মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মৃতদের পরিবারের প্রতি সমবেদন জানিয়েছেন। সেই সঙ্গে কেন্দ্রের তরফে মৃতদের পরিবার পিছু আর্থিক অনুদানের কথা ঘোষণা করা হয়েছে।

সোমবার হুগলিতে ১১ জন এবং মুর্শিদাবাদে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া দুই মেদিনীপুরে ২ জন করে মারা গিয়েছেন। বাঁকুড়া এবং নদীয়া থেকেও মৃত্যুর খবার পাওয়া গিয়েছে।

মৃতদের বাড়িতে যাওয়ার কর্মসূচির কথা জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের তরফে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে।

এমন নজিরবিহীন ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রপাতে যাঁরা নিজের স্বজন হারালেন তাঁদের প্রতি আমার সমবেদনা জানাই। প্রার্থনা করি, আহতরা দ্রুত সুস্থ হয়ে যান।”

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লেখেন, “বাংলার বিভিন্ন জায়গায় বজ্রাঘাতে মৃত্যুর ঘটনা ভীষণ দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমাবেদনা রইল। প্রার্থনা করি আহতরা দ্রুত আরোগ্য লাভ করুন।”
Advt

Previous articleমানুষের সেবায় “আমরা আসছি”: ১০ টাকায় বিরিয়ানি থেকে বিনামূল্যে অক্সিজেন দিচ্ছে একদল যুবক
Next articleব্রেকফাস্ট নিউজ