ত্রিপল চুরি: শুভেন্দুদের মামলায় এবার তলব কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের

ত্রিপল চুরির মামলায় নাম জড়িয়েছে বিজেপি (Bjp) বিধায়ক শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) এবং তাঁর ছোটভাই সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari)। সেই মামলায় এবার সিআরপিকে (Crpf) তলব করল কাঁথি (Kanthi) থানার পুলিশ। কয়েকজন সিআরপিএফ জওয়ানকে 10 জুন তলব করা হয়েছে।

29 মে কেন্দ্রীয় বাহিনীর কয়েকজন জওয়ানের উপস্থিতিতেই কাঁথি পুরসভা থেকে কয়েক লক্ষ টাকার ত্রাণের ত্রিপল লুঠ হয়েছে বলে অভিযোগ। সিসিটিভির ফুটেজ দেখে ওই জওয়ানদের তলব করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে (Amarnath K) জানান, পুরসভার প্রশাসকের অভিযোগের ভিত্তিতেই সিআরপি কর্মীদের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। যে লরিতে লুঠের ত্রিপল নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ, সেই লরিটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই ঘটনায় শুভেন্দু, সৌমেন্দু-সহ 2 পুরকর্মী হিমাংশু মান্না, প্রতাপ দে-র বিরুদ্ধে চুরি, ষড়যন্ত্র, বিপর্যয় মোকাবিলা আইনসহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে প্রতাপ দে-কে।

যদিও এটা শুভেন্দুর বিরুদ্ধে চক্রান্ত বলে মন্তব্য বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। পুত্রের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে শিশির অধিকারী জানান, জেলায় সিআরপিএফ নিরাপত্তা পান এমন ব্যক্তি ওইদিন ত্রিপল আনতে গিয়েছিলেন। ওই অঞ্চলে অধিকারী পরিবারের 3 জন এবং জেলার আরও 6 বিজেপি বিধায়ক কেন্দ্রীয় নিরাপত্তা পান। এ প্রসঙ্গে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরি বলেন, সকলেই জানে কাঁথিতে কারা সিআরপি নিয়ে ঘোরেন। পুলিশ তদন্ত করছে। প্রকৃত সত্য সামনে আসবে।

 

 

Previous articleকোভিশিল্ড, কোভ্যাক্সিন না ফাইজার, করোনাভাইরাসের উপরে কে বেশি কার্যকরী? 
Next articleগাইঘাটায় নিয়ন্ত্রণহীন ম্যাটাডোরের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, সঙ্কটজনক শাশুড়ি