একত্রে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার মহিলা

এক-দুই বা তিন নয়, একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার এক মহিলা। শুনতে অবাক লাগলেও চমকে যাওয়ার মতো এমন ঘটনাই ঘটেছে বাস্তবে। চিকিৎসাবিজ্ঞানকে চমকে দেওয়ার মতো দক্ষিণ আফ্রিকার ওই মহিলার নাম গসিয়ামে থামারা সিথোলে (Gosiame Thamara Sithole)। সম্প্রতি যে দশ সন্তানের জন্ম তিনি দিয়েছেন তারমধ্যে ৭ পুত্র সন্তান এবং ৩টি কন্যা সন্তান।

জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার একুরহুলেনির (Ekurhuleni) একটি ছোট শহর থেম্বিসাতে বাড়ি গসিয়ামের। প্রেটোরিয়ার একটি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে সম্প্রতি এই দশ সন্তানের জন্ম দেন তিনি। যদিও তিনি যে বিশ্ব রেকর্ড করতে চলেছেন সে সম্পর্কে কোনও ধারণা ছিল না গসিয়ামের। চিকিৎসকরাও অবগত ছিল না বিষয়টি নিয়ে। প্রথমে চিকিৎসকরা জানান একত্রে ছয় সন্তানের জন্ম দিতে চলেছেন ওই মহিলা। তারপর যখন স্ক্যান করা হয় দেখা যায় তার গর্ভে ৮ সন্তান রয়েছে। তবে সেই রিপোর্টও ভুল প্রমাণিত হয় প্রসবের পর। দেখা যায় একত্রে ১০টি সন্তান হয়েছে তাঁর। এতগুলি সন্তানের জন্ম দিলেও সম্পূর্ণ সুস্থ রয়েছেন ওই মহিলা। তবে তাঁর ১০ সদ্যোজাতকে কিছুদিনের জন্য ইনকিউবেটরে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। সবাই সুস্থ থাকায় তাদের বাড়ি নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন:কলকাতায় চালু ‘Drive by Vaccination’, কত টাকায় কিনতে হচ্ছে টিকা?

এদিকে এই ঘটনায় যারপরনাই খুশি ১০ সন্তানের বাবা টেবোহো সোটেটসি। বিশ্বরেকর্ডের আগে এই দম্পতির আরও দুই সন্তান রয়েছে। তাদের বর্তমান বয়স ৬ বছর। উল্লেখ্য, এর আগে একত্রে ৯ সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন মালির মহিলা হালিমা সিজের। যদিও মাত্র এক মাসের মধ্যেই ভেঙে গেল পুরনো সেই রেকর্ড।

Advt

Previous articleকলকাতায় চালু ‘Drive by Vaccination’, কত টাকায় কিনতে হচ্ছে টিকা?
Next articleবিজেপি’র দলবদলুরা দ্রুত বিশ্বাসযোগ্যতা হারাচ্ছেন, ‘সতর্ক’ করতেই দিল্লি তলব